দেশজুড়েপ্রধান শিরোনাম

ধর্মের কারণে পদত্যাগ করলেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের চেয়ারম্যান

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সংগঠনের নামে ধর্মীয় উগ্রপন্থীদের অপপ্রচারের কারণে বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান কিশোর কুমার দাস পদ থেকে পদত্যাগ করেছেন। উগ্রপন্থীদের দাবি, বিদ্যানন্দ হিন্দু নাম এবং প্রতিষ্ঠাতা সেই ধর্মেরই অনুসারী।

কিন্তু উগ্রপন্থীদের মূল আপত্তির বিষয়, সংগঠনটি রমজান মাসে খাবার বিতরণ করছে যাতে মানুষ হিন্দুধর্মে ধর্মান্তরিত হয়।যদিও সংগঠনটির ৮০% স্বেচ্ছাসেবীই ইসলাম ধর্মের অনুসারী। গত দুই বছর ধরে সংগঠনটি ধর্মীয় কারণেই আক্রমণের শিকার হচ্ছিলো। করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ শুরু হলে, কিশোর দাশ অনুদান পেয়ে দেশের সুবিধাবঞ্চিত মানুষদের খাদ্য সহায়তা দিয়ে আসছিলেন।

কিন্তু তিনি ব্যক্তিগত ও ধর্মীয় আক্রমণের কারণে তার কাজ চালিয়ে যেতে পারছিলেন না। তাই মঙ্গলবার সংগঠনের প্রধানের পদ থেকে পদত্যাগপত্র জমা দিয়েছেন। বিদ্যানন্দ ফাউন্ডেশনের ঢাকা বিভাগীয় শাখা ব্যবস্থাপক সালামান খান ইয়াসিন,  বিষয়টি নিশ্চিত করেন। যদিও কোভিড-১৯ প্রকল্পটিতে জোর দিতে সংগঠনটির নির্বাহী কমিটি কিশোর দাশের পদত্যাগপত্রটি গ্রহণ করেনি।

তানিয়া ইসলাম তন্বী নামে সংগঠনটির একজন স্বেচ্ছাসেবী বলেন, সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী পরবর্তী সময়ে সিদ্ধান্ত নেওয়া হবে কিশোরের পদত্যাগপত্র গ্রহণ করা হবে কিনা, ততক্ষণ পর্যন্ত তিনিই সংগঠনের প্রধান থাকবেন। তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা গুজব ছড়াচ্ছে। তারা বলছে, আমরা মুসলমানদের খাবারের মধ্যে গোবর মিশিয়ে দিচ্ছি যাতে তাদের ধর্ম নষ্ট হয়। সূএঃ ঢাকা ট্রিবিউন

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close