ধামরাইপ্রধান শিরোনাম

ধামরাইয়ের কেবিসি এগ্রো প্রোডাক্টসে র‌্যাবের ভ্রাম্যমান আদালত

৩ হাজার মেট্রিক টন শুকরের চর্বি ও মাংস জব্দ এবং ৭৫ লাখ টাকা জরিমানা

ঢাকা অর্থনীতি ডেস্ক: মেয়াদ উত্তীর্ণ রাইস বার্ন তেল নতুন করে মেয়াদ বসিয়ে পুনরায় বাজারজাত করাসহ আমদানী নিষিদ্ধ শুকরের চর্বি ও মাংস দিয়ে পল্ট্রি ফিড ও গবাদি পশুর খাদ্য উৎপাদন করায় ঢাকার ধামরাইয়ের কেবিসি এগ্রো প্রোডাক্টস প্রাইভেট লিমিটেডকে ৭৫ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

শনিবার দুপুর থেকে সন্ধা পর্যন্ত ধামরাইয়ের বাথুলি এলাকায় র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে যৌথভাবে এই অভিযান চালায় র‌্যাব-৪ ও প্রাণী সম্পদ অধিদপ্তর।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, প্রতিষ্ঠানটি দীর্ঘ দিন ধরে হেলথ কেয়ার নামে রাইস বার্ন তেল বাজারজাত করে আসছে। প্রতিষ্ঠানটির বাজারজাত করা তেলের বোতল মেয়াদ উত্তীর্ণ হয়ে গেলে প্রতিষ্ঠানটি কৌশলে সে সব মেয়াদ উত্তীর্ণ তেল সংগ্রহ করে কারখানায় নিয়ে এসে নতুন করে মেয়াদ ও লেভেল বসিয়ে পুনরায় বাজারজাত করে আসছিল। এছাড়া দেশে শুকরের চর্বি ও মাংস আমদানী নিষিদ্ধ থাকলেও তারা আমদানী নিষিদ্ধ ওইসব শুকরের চর্বি ও মাংস দিয়ে পল্ট্রি ফিড ও গবাদি পশুর খাদ্য উৎপাদন করে আসছিল। এসব অনিয়মের কারনে প্রতিষ্ঠানটিকে ৭৫ লাখ টাকা আর্থিক জরিমানা করা হয়।

এছাড়া, আমদানী নিষিদ্ধ শকুরের চর্বি ও মাংস যারা আমদানী করে এই প্রতিষ্ঠানের কাছে বিক্রি করেছে তাদের চিহিৃত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযান চালাকালীন সময়ে প্রায় ৩ হাজার মেট্রিক টন শুকরের চর্বি ও মাংস জব্দ করা হয়।

Related Articles

Leave a Reply

Close
Close