ধামরাইপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ধামরাইয়ের যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ৩৮ বছর গ্রেপ্তার

ধামরাই প্রতিবেদক: ধামরাইয়ের আমজাদ হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী আতাল হক’কে দীর্ঘ ৩৮ বছর মানিকগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‍্যাব। এর আগে গতকাল (৭ নভেম্বর) রাতে গোপন সংবাদের ভিত্তিতে মানিকগঞ্জ জেলার সিংগাইর থানা এলাকায় অভিযান চালিয়ে আসামী আতাল হককে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামি আতাল হক (৫৬) ঢাকা জেলার ধামরাই থানাধীন বানেশ্বর এলাকার বাসিন্ধা। আসামি পেশায় একজন রাজমিস্ত্রী হলেও চুরি, ডাকাতি করাই তার মূল কাজ ছিল। দীর্ঘ ৩৮ বছর ধরে গ্রেপ্তার এড়াতে বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে রংপুর, আশুলিয়া, পল্লবী, উত্তরা, টঙ্গীসহ ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিলো।

র‍্যাব জানায়, ১৯৮৩ সালে আসামী আতাল হক এবং ভুক্তভোগী আমজাদ হোসেন উভয়ই ধামরাই থানাধীন বানেশ্বর গ্রামের বাসিন্দা ছিলেন। ভুক্তভোগী পেশায় একজন স্কুল শিক্ষক ছিলেন।জমি নিয়ে বিরোধের জেরে আসামীসহ আরো ৮-১০ জন মিলে ধামরাই থানা এলাকায় আমজাদ হোসেনকে পিটিয়ে হত্যা করে এবং মরদেহ রাস্তার উপর ফেলে রেখে চলে যায়।

এ ঘটনায় নিহতের বড় ছেলে আওলাদ হোসেন বাদী হয়ে ধামরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করে। এর পরই আসামী আতাল আত্নগোপনে চলে যায়। পরবর্তীতে এ মামলায় স্বাক্ষ্য প্রমাণের উপর ভিত্তি করে আদালত ১৯৮৭ সালের ২ এপ্রিল আসামিদের সাজা ঘোষনা করে এবং আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

আত্মগোপনে থাকা অবস্থায় আসামী দেশের বিভিন্ন থানায় একাধিকবার চুরি, ডাকাতি করতে গিয়ে ধরা পড়লেও ভুয়া নাম ঠিকানা ব্যবহার করে আসছিল বলেও জানায় র‍্যাব।

Related Articles

Leave a Reply

Close
Close