ধামরাইপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ধামরাইয়ের সেই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ধামরাই প্রতিবেদক: ধামরাইয়ে যাদবপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজুকে চাল আত্নসাতের ঘটনায় সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এরআগে চাল আত্নসাতের অভিযোগে র‌্যাব তাকে আটক করেছিলো।

বৃহস্পতিবার (২০ আগস্ট) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী অফিসার মো. সামিউল হক।

মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরীর স্বাক্ষরিত (১৮ আগস্ট) দুইটি চিঠিতে ধামরাইয়ের যাদবপুরের ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজুকে সাময়িক বরখাস্ত ও কারন দর্শানো নোটিশ দেয়া হয়।

সামিউল হক আরও জানান, চাল আত্নসাতের ঘটনায় ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। পাশাপাশি তাকে কেন চুড়ান্ত ভাবে অপসারন করা হবে না, জানতে চেয়ে তার প্রতি কারন দর্শানো নোটিশ দেয়া হয়েছে। পরিষদ পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী ইউপি চেয়ারম্যানকে তার স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১১ আগস্ট দিবাগত রাতে ত্রাণের চাল আত্মসাৎতের অভিযোগে ধামরাইয়ের যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজুকে আটক করেছিল র‌্যাব-৪। এসময় চেয়ারম্যানের বাড়ি থেকে আত্মসাতের উদ্দেশ্যে মজুদ করে রাখা ৩৫ বস্তা ভর্তি ৫৬০ কেজি চাল উদ্ধার করা হয়। পরে ধামরাই থানায় মামলা দায়ের করা হয়েছিল অভিযুক্ত এই চেয়ারম্যানের বিরুদ্ধে।

Related Articles

Leave a Reply

Close
Close