ধামরাইপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ধামরাইয়ে গন্ধগোকুল উদ্ধার

নিজস্ব প্রতিবেদকঃ ধামরাইয়ে গন্ধগোকুল উদ্ধার করে সংরক্ষণে রেখেছে সোহেল মোল্লা নামে এক স্থানীয় বাসিন্দা। বিষয়টি নিয়ে বনবিভাগের বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিটকে খবর দেওয়া হয়েছে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকালে ধামরাইয়ের কাকরাইন নয়াপাড়া বাগান বাড়ি এলাকার একটি জঙ্গল থেকে গন্ধগোকুলটি উদ্ধার করেন সোহেল।

বনবিভাগের বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিটের পরিদর্শক অসীম মল্লিক বলেন, আমরা বিষয়টি শুনেছি। খোঁজও নিয়েছি। জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের প্রাণী বিভাগের একটি দলের সঙ্গে কথা হয়েছে। তারা গিয়ে প্রাণীটিকে উদ্ধার করে নিরাপদ স্থানে উন্মুক্ত করে দেবে।

ডিপি ইকোলজি অ্যান্ড স্নেক্স রেসকিউয়ের সাধারণ সম্পাদক ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শুভ সরমা বলেন, আমরা বিষয়টি জানতে পেরে বন্যপ্রাণী ইউনিটের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। প্রাণীটিকে উদ্ধারে আমরা ঘটনাস্থলে যাচ্ছি। উদ্ধার শেষে বন্যপ্রাণী ইউনিটের সঙ্গে কথা বলে নিরাপদ স্থান যেমন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বোটানি ডিপার্টমেন্টের পাশেও ছেড়ে দেওয়া হতে পারে। কারণ সেখানে একটি জঙ্গল রয়েছে সে স্থানটি প্রাণীটির জন্য নিরাপদ। প্রাণীটিকে আসলে আমরা আঞ্চলিক ভাষায় বাঘদাসা বলে থাকি। তবে এটিকে গন্ধগোকুলও বলা চলে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close