করোনাপ্রধান শিরোনাম

করোনা আক্রান্ত চিকিৎসকদের জন্য প্লাজমা দিলেন করোনাজয়ী পুলিশ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ কনস্টেবল অরুণ চাকমা। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) এর ট্রাফিক বিভাগে কর্মরত বাংলাদেশ পুলিশের গর্বিত এ সদস্য। করোনা আক্রান্ত দুই চিকিৎসকের সুস্থতার জন্য প্লাজমা দান করেছেন তিনি।

বৃহস্পতিবার (২৮ মে ) চট্টগ্রাম মেডিকেল কলেজে চিকিৎসাধীন করোনা আক্রান্ত দুই চিকিৎসক ডাঃ সামিরুল ও ডাঃ মুহিদের সুস্থতার জন্য কনস্টেবল অরুন চাকমার শরীর থেকে প্লাজমা সংগ্রহ করা হয়। এর আগে গত রবিবার (০৩ মে) করোনাকে হটিয়ে করে সুস্থ হন অরুণ চাকমা। কনস্টেবল অরুণ চাকমা সিএমপি’র করোনা জয়ী প্রথম পুলিশ সদস্য।দেশ মাতৃকার সেবায় নিজেকে নিয়োজিত করতে সুস্থ হওয়া মাত্রই পুনরায় কাজে যোগদান করেন তিনি।

কোভিড-১৯ চিকিৎসার জন্য ঢাকার পরে চট্টগ্রামেও প্লাজমা পদ্ধতি প্রয়োগ চালু করা হয়। শুরুতেই চট্টগ্রাম মেডিকেল কলেজে কর্মরত এবং চিকিৎসাধীন করোনা আক্রান্ত দুই জন চিকিৎসকের ওপর এই চিকিৎসা পদ্ধতিতে প্রয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়। এজন্য প্লাজমা দাতা সংগ্রহের চেষ্টা চালিয়ে যাচ্ছিল হাসপাতাল কর্তৃপক্ষ। বিষয়টি জানতে পেরে এগিয়ে আসেন করোনাজয়ী পুলিশ সদস্য অরুণ চাকমা। নিজের শরীরে প্লাজমা দিয়ে স্থাপন করলেন মানবিক পুলিশিং এর এক অনন্য দৃষ্টান্ত।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close