দেশজুড়েধামরাইস্থানীয় সংবাদ

ধামরাইয়ে ধর্ষণকারীর শাস্তির দাবীতে মানববন্ধন

ধামরাই প্রতিনিধিঃ ঢাকা বিশ্ববিদ্যালের ছাত্রী ধর্ষণ কারীর বিরুদ্ধে ধামরাইয়ে ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক সংগঠন মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

উল্লেখ্য ,গত রোববার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী বিশ্ববিদ্যালয়ের বাসে চড়ে বান্ধবীর বাসায় যাচ্ছিলেন,উদ্দেশ্য ছিল এক সাথে পরীক্ষার প্রস্তুতি নেবেন।

সন্ধ্যা ৭ টার দিকে তিনি কুর্মিটোলা এলাকায় বাস থেকে নামলে সেখান থেকেই অজ্ঞাত এক ব্যক্তি তার মুখ চেপে ধরে পাশের একটি নির্জন স্থানে নিয়ে যায়। এমতাবস্থায় ছাত্রীটি জ্ঞান হারান ।নির্যাতনের এক পর্যায়ে জ্ঞান ফিরে পান তিনি এবং আবার জ্ঞান হারান। তারপর প্রায় ৩ ঘন্টা পরে জ্ঞান ফিরে পেলে তিনি তার বান্ধবীর সাথে যোগাযোগ করে হাসপাতালে পৌছান। নির্যাতিত ছাত্রীটি এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি আছেন।

উক্ত বিষয়কে কেন্দ্র করে মঙ্গলবার (০৭ জানুয়ারি) সকালে ও দুপুরে ধামরাইয়ে সামাজিক সংগঠনের কর্মীরা ও ছাত্রলীগের উদ্যোগে ধর্ষণকারীর বিরুদ্বে বিভিন্ন স্থানে মানব্বন্ধনের ডাক দেন।
নির্যাতিত শিক্ষার্থীর পাশে থাকার আশ্বাস দিয়ে উপজেলা চত্বরে মানব্বন্ধনের আয়োজন করে উপজেলা ছাত্রলীগ। এ সময় ধামরাই সরকারি বিশ্ববিদ্যালয় ও কলেজের ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান হাবিব বলেন,নির্যাতিত ছাত্রী আমাদের বোন তার এই নির্যাতন আমরা ছাত্রলীগের কর্মীরা মেনে নেব না ।ধর্ষণকারীকে খুঁজে বের করে গ্রেপ্তার করতে হবে অন্যথায় রাজপথে নামবে উপজেলা ছাত্রলীগ।

ঢাকা বিশ্ববিদ্যালয় না শুধু এ দিকে মঙ্গলবার দুপুরে ঢাকা আরিচা মহাসড়কের ইসলামপুর বাসস্ট্যান্ডে কালের কন্ঠ শুভ সংঘের উদ্যোগে ও ধর্ষনকারীর বিরুদ্বে মানব্বন্ধনের আয়োজন করে। এ সময় শুভ সংঘের এক কর্মী বলেন, আগের বছরের তুলনায় ২০১৯ সালের ধর্ষনের ঘটনা দ্বিগুন বেড়েছে। এ সময় আরো বলেন, নারীরা এখন রাস্তায় চলতে কোন ভাবেই নিরাপদ নয়।তাদের নিরাপত্তার স্বার্থে সরকারকে আর মনোনিনেশ হতে হবে ধর্ষনকারীর বিরুদ্বে কঠোর ব্যবস্থা নিতে হবে অন্যথায় ধর্ষণ একের পর এক বেড়ে চলবে।

উক্ত মানব্বন্ধনে ছাত্র,ছাত্রী সহ সুশীল সমাজের গন্য মান্য ব্যক্তি,শিক্ষক,এবং অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close