ধামরাইপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ধামরাইয়ে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৫ ডাকাত ২ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদকঃ ধামরাইয়ে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের পাঁচ সদস্যকে আটক করেছে পুলিশ। এসময় উদ্ধার করা হয়েছে ডাকাতির কাজে ব্যবহৃত দা, চাপাতি, লোহার শাবল ও পাইপসহ বেশ কিছু দেশীয় অস্ত্র।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দিবাগত গভীর রাতে উপজেলার বালিয়া ইউনিয়নের সুইস গেইট এলাকা থেকে তাদের আটক করা হয়। আজ প্রত্যেক আসামীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে বিজ্ঞ আদালত।

আটককৃতরা হল- মানিকগঞ্জ জেলার সাটুরিয়া থানার পশ্চিম কাউন্নারা গ্রামের আমিনুর ইসলামের ছেলে আব্দুর রশিদ (২০), ধামরাইয়ের যাদবপুর গ্রামের মৃত বিল্লাল হোসেনের ছেলে মাসুম (২৪), ধামরাইয়ের আমরাইল গ্রামের নায়েব আলীর ছেলে মিতুল (২৬), ধামরাইয়ের বাউখন্ড এলাকার বাবুলের ছেলে দেলোয়ার (২৭) ও আমের আলীর ছেলে আসাদ (২০)।

পুলিশ জানায়, বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বালিয়া ইউনিয়নের সুইস গেইট এলাকায় ৬-৭ জনের একটি সশস্ত্র ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এসময় গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করে পুলিশ। পরে ডাকাতির প্রস্তুতি পাঁচ ডাকাতকে হাতেনাতে আটক করা গেলেও বেশ ক’জন পালিয়ে যায়। এসময় আটকদের নিকট থেকে ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র দা, চাপাতি, লোহার তৈরি শাবল, লোহার তৈরি পাইপ, চাকু ও হেকসু ব্লেডসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করে পুলিশ।

এ বিষয়ে ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা ঢাকা অর্থনীতিকে বলেন, আটক ব্যক্তিরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। তাঁদের নামে দেশের বিভিন্ন জেলায় ডাকাতিসহ আরো অভিযোগ রয়েছে। আটক ডাকাতদের বিরুদ্ধে মামলা দায়েরের পর রিমান্ড আবেদন করে আদালতে প্রেরণ করা হলে বিজ্ঞ আদালত আসামীদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করে।

Related Articles

Leave a Reply

Close
Close