ধামরাইপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ধামরাইয়ে বাড়ি ছাড়তে চেয়ারম্যানের হুমকি, পালিয়ে বেড়াচ্ছে স্বাস্থ্যকর্মী (ভিডিও)

আবদুল  কাইয়ূম, নিজস্ব প্রতিবেদক: দীর্ঘ দিন ধরে ধামরাইয়ের বালিয়া ইউনিয়ন থেকে এসে মানুষকে সেবা দিয়ে আসছিলেন উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মী (টিকেট কাউন্টারে বসে) আজাহার। সম্প্রতি ওই স্বাস্থ্য কেন্দ্রের এক কর্মীর করোনায় আক্রান্ত হওয়ায় বদলে যায় চেনা মানুষগুলো। যদিও আজাহার আলী করোনায় আক্রান্ত হননি। তবুও পরিচিত মুখ গুলোর অপরিচিত আচরণ। পজিটিভের মিথ্যা গুজব তৈরি করে খোদ ইউনিয়ন চেয়ারম্যান ও তার লোকজন স্বাস্থ্যকর্মীর পরিবারকে হুমকি দেন, বাড়ি ছেড়ে ইট ভাটায় গিয়ে থাকতে । করোনার এমন মহামারিতে বিশ্বজুড়েই ফন্ট ফাইটার মর্যাদায় যখন স্বাস্থ্যকর্মীরা, তখন চেয়ারম্যানের এমন আচরণে পালিয়ে বেড়াচ্ছেন স্বাস্থ্যকর্মী। আর গ্রামে জীবন শঙ্কায় আজহারের পরিবার।

মঙ্গলবার  (২০ এপ্রিল) এ বিষয়ে ভুক্তভোগী স্বাস্থ্যকর্মী আজহার আলী জানান, করোনায় চিকিৎসায় নিয়োজিত বলে বাড়ি ছেড়ে ইটভাটায় থাকার নির্দেশ দিলেন ইউপি চেয়ারম্যান। বিশ্বজুড়ে করোনার মাহামারিতে উৎসর্গ করলাম নিজেকে। এখন আমাকে পালিয়ে এলাকা ছেড়ে  ঠাঁই নিতে হলো এই হাসপাতালে। আমার পরিবার চরম নিরাপত্তাহীনতায় আছে।

ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডাক্তার নুর রিফফাত আরা আক্ষেপ নিয়ে বলেন, শুধু আজাহার একা নন, এখন এমন অনেক স্বাস্থ্যকর্মীই আছেন, যারা প্রতিনিয়ত সম্মুখীন হচ্ছেন এমন লাঞ্চনার।

যদিও অভিযুক্ত সেই ইউনিয়ন চেয়ারম্যান আহাম্মদ হোসেন খোলশ পাল্টে বলছেন ভিন্ন কথা। তিনি বলেন, আমি তো বলেছি তাকে চেস্ট করতে ও হাসপাতালে গিয়ে থাকতে, যাতে ভালো থাকে।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেীপক চন্দ্র সাহা জানান, ঘটনাটি জানা মাত্রই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

ধামরাই উপজেলা নির্বাহী অফিসার মো. সামিউল হক জানান, অবশ্যই তদন্ত করে দুত ব্যবস্থা নেয়া হবে। এমন ঘটনা কোন ভাবেই কাম্য নয়।

ভিডিও দেখুন:

Related Articles

Leave a Reply

Close
Close