ধামরাইপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ধামরাই স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন অ্যাম্বুলেন্স

ধামরাই প্রতিবেদক: ঢাকা জেলার ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৭ বছর পর একটি নতুন অ্যাম্বুলেন্স বরাদ্দ দেওয়া হয়েছে। আজ বুধবার (০৭ জুলাই) বিকেলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নূর রিফফাত আরা অ্যাম্বুলেন্সের চালক মোঃ হারুনের কাছে অ্যাম্বুলেন্সটির চাবি হস্তান্তর করেন। এখন ধামরাই থেকে আশঙ্কাজনক রোগী দ্রুত অন্য হাসপাতালে স্থানান্তরের সুবিধা পাবে।

এরআগে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্য বিভাগ থেকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনে অ্যাম্বুলেন্সটি পাঠানো হয়।

এর আগে ১৭ বছর ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরাজীর্ণ একটি অ্যাম্বুলেন্স দিয়েই রোগীদের সেবা দেয়া হচ্ছিলো। যা প্রাই সময় থাকতো বিকল। স্বাস্থ্যকমপ্লেক্সে পর্যাপ্ত চিকিৎসক এবং পরিক্ষার যন্ত্রাংশ না থাকায় বেশির ভাগ রোগীকেই নিতে হয় ঢাকার বিভিন্ন হাসপাতালে। রোগীদের এই জরাজীর্ণ গাড়িটি দিয়েই অন্য হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য নেয়া হতো। বেশিরভাগ সময়ই এই অ্যাম্বুলেন্সটি নষ্ট হইয়ে থাকতো। রোগীদের অন্য গাড়ি ভাড়া করে যেতে হতো ঢাকায়। নতুন অ্যাম্বুলেন্স পাওয়াতে স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তাররাসহ উপজেলার অনেকের মুখেই হাসি ফুটে উঠেছে।

স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চালক মোঃ হারুন জানান, আগের অ্যাম্বুলেন্সটি অনেক পুরনো এবং খুবই জরাজীর্ণ ছিলো। অনেক কাজ আছে গাড়িটিতে। পুরাতন ভাঙ্গা অ্যাম্বুলেন্সটি দিয়েই এতদিন রোগী আনা নেওয়া করেছ। এখন নতুন অ্যাম্বুলেন্স পেয়ে আমারো ভালো লাগছে। নতুন অ্যাম্বুলেন্সটির বাম্পার, লাইটসহ টুকটাক কাজ করাতে হবে। এই কাজগুলো শেষ হলেই নতুন অ্যাম্বুলেন্স দিয়েই রোগী আনানেওয়া করা হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নূর রিফফাত আরা বলেন, আমি গতকালই জানতে পারি যে ধামরাইয়ের জন্য একটি অ্যাম্বুলেন্স বরাদ্দ হয়েছে। দেশের এই লকডাউনের মূহুর্তে করোনা সহ অন্যান্য মূমুর্ষ রোগীদের হাসপাতালে আনা-নেওয়ার জন্য একটি নতুন অ্যাম্বুলেন্সের খুবই প্রয়োজন ছিলো। অ্যাম্বুলেন্সটির জন্য সুপারিশ করেছেন যারা তাদের সবার আন্তরিকতার কারণেই খুব দ্রুত এই অ্যাম্বুলেন্সটি আমরা পেয়েছি।

Related Articles

Leave a Reply

Close
Close