খেলাধুলাপ্রধান শিরোনাম

ধোনির অবসরের দিনে ক্রিকেটকে বিদায় বললেন রায়না

ঢাকা অর্থনীতি ডেস্কঃ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক এবং দুই বারের বিশ্বকাপজয়ী মহেন্দ্র সিং ধোনি। শনিবার নিজের ইনস্টাগ্রাম একাউন্ট থেকে একটি পোস্টের মাধ্যমে এই ঘোষণা দেন তিনি। তারপরই তারই জাতীয় দল ও চেন্নাই সুপার কিংসে সতীর্থ সুরেশ রায়না ও আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন।
শনিবার সন্ধ্যায় ধোনির মত ইনস্টাগ্রাম রায়না চেন্নাইইয়ের সতীর্থদের সঙ্গে একটা ছবি পোস্ট করে লেখেন, ‘তোমার সঙ্গে ক্রিকেট দারুণ উপভোগ করেছি মহেন্দ্র সিং ধোনি। গর্ব নিয়ে বলছি, এই সফরে আমিও তোমাকে অনুসরণ করলাম। ধন্যবাদ ভারত। জয়হিন্দ’।

চলতি সপ্তাহেই চেন্নাইয়ের অনুশীলন দলে ধোনি ও রায়নাকে দেখা গেছে। ধোনির মতোই চলতি বছরের আইপিএল টুর্নামেন্টে সম্ভবত খেলবেন রায়না।

২০০৫ সালে ডাম্বুলায় শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় সুরেশ রায়নার। ক্যারিয়ারে পুরোপুরি ওয়ানডে এবং টি-টোয়েন্টি স্পেশালিস্ট হিসেবেই নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন তিনি। শতাধিক ওয়ানডে খেলার পর ২০১০ সালের জুলাইতে শ্রীলঙ্কার বিপক্ষেই টেস্ট অভিষেক ঘটে রায়নার।

ক্যারিয়ারে খেলেছেন মাত্র ১৮টি টেস্ট। ২৬.৪৮ গড়ে রান করেছেন কেবল ৭৬৮। সেঞ্চুরি ১টি, হাফ সেঞ্চুরি ৭টি। ওয়ানডে খেলেছেন ২২৬টি। ৩৫.৩১ গড়ে রান করেছেন ৫৬১৫। সেঞ্চুরি ৫টি এবং হাফ সেঞ্চুরি ৩৬টি। সর্বোচ্চ স্কোর ১১৬ রান অপরাজিত।

টি-টোয়েন্টি খেলেছেন ৭৮টি। ২৯.১৮ গড়ে রান করেছেন ১৬০৫। সেঞ্চুরি করেছেন ১টি। হাফ সেঞ্চুরি ৫টি। টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে উইকেট নিয়েছেন যথাক্রমে ১৩, ৩৬ ও ১৩টি।

এর আগে আজ সন্ধ্যায় ধোনি ইনস্টাগ্রামে লেখেন, আপনাদের ভালবাসা এবং সর্বত্র সমর্থনের জন্য অনেক ধন্যবাদ। আমাকে ১৯.২৯ (সন্ধ্যা ৭.২৯ মিনিট) থেকে অবসরপ্রাপ্ত ক্রিকেটার হিসেবে বিবেচনা করতে সবাইকে আহ্বান করছি’।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close