দেশজুড়ে

নতুন সরকারের পাশে থাকবে দিল্লি: প্রণয় ভার্মা

ঢাকা অর্থনীতি ডেস্ক: ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে নতুন সরকারের পাশে থাকবে দিল্লি। পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে এ কথা জানিয়েছেন তিনি।

সেমবার (১৫ জানুয়ারি) দুপুরে মন্ত্রণালয়ে নতুন পররাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা করতে যান ভারতীয় হাইকমিশনার। এ সময় নতুন সরকার দায়িত্ব নেয়ার পর ঢাকা-দিল্লি সম্পর্ক আরও গতিশীল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রণয় ভার্মা।

তিনি বলেন, ভবিষ্যতে জলবায়ু পরিবর্তন, ডিজিটাল অর্থনীতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে আমরা সহায়তা করবো। আমি বিশ্বাস করি, এ দফায় সম্পর্ক আরও নতুন উচ্চতায় পৌঁছাবে। আগের মতো এখনও উন্নত ও স্থিতিশীল বাংলাদেশ গড়তে ভারত পাশে থাকবে।

সাক্ষাতে পররাষ্ট্রমন্ত্রীকে দিল্লি সফরের আমন্ত্রণও জানান ভারতীয় হাইকমিশনার। এরপ্রেক্ষিতে প্রথম দ্বিপাক্ষিক সফর ভারতেই হবে বলে তাকে জানান ড. হাছান মাহমুদ।

সৌজন্য সাক্ষাৎ হলেও তাদের মধ্যে প্রায় একঘণ্টা আলোচনা চলে। সেখানে উঠে আসে কানেকটিভিটি তথা যোগাযোগ ও ব্যবসা-বাণিজ্য বাড়ানোর বিষয়টি। ডলার সংকটের এই সময়ে রুপিতে দ্বিপাক্ষিক বাণিজ্য আরও বাড়ানোর ব্যাপারেও নীতিগতভাবে সম্মত হন দুপক্ষই।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close