দেশজুড়েপ্রধান শিরোনাম

নারায়নগঞ্জে জঙ্গি আস্তানায় অভিযান: ভেতরে বিস্ফোরণ

ঢাকা অর্থনীতি ডেস্ক: নারায়নগঞ্জের আড়াইহাজারে পাঁচগাঁও এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান চালাচ্ছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। এরইমধ্যে বিকট শব্দে বোমার বিস্ফোরণ হয়েছে। ওই আস্তানায় শক্তিশালী বোমা এবং বোমা তৈরির সরঞ্জাম রয়েছে বলে ধারনা পুলিশের।

রবিবার (১১ জুলাই) বিকেলে জঙ্গিবাদে যুক্ত থাকার অভিযোগে আব্দুল্লাহ আল মামুন নামে স্থানীয় এক মসজিদের মুয়াজ্জিনকে ঢাকা থেকে গ্রেপ্তার করে কাউন্টার টেরোরিজম ইউনিট। গ্রেপ্তার হওয়া আব্দুল্লাহ আল মামুন প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন তিনি নব্য জেএমবির সক্রিয় সদস্য। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে আড়াইহাজার থানাধীন নোয়াগাঁও এলাকার মিয়া বাড়ির ওই জঙ্গি আস্তানায় অভিযান চালানো হচ্ছে।

ওই আস্তানা থেকে তৈরি করা বোমা দিয়ে গত ১৯ মে সিদ্ধিরগঞ্জের একটি পুলিশ বক্সে বিস্ফোরণ ঘটানো হয়। সিটিটিসির কর্মকর্তারা মনে করেন, জঙ্গি আস্তানাটি নব্য জেএমবির। গ্রেফতার হওয়া মামুন নব্য জেএমবির একজন গুরুত্বপূর্ণ সদস্য। জিজ্ঞাসাবাদ করে তার সহযোগীদের সনাক্ত করার চেষ্টা চলছে।

কাউন্টার টেররিজম ইউনিটের পর্যবেক্ষণ শেষে সেখানে অভিযান চলছে। তবে জঙ্গি আস্তানায় কী পরিমাণ এক্সপ্লোসিভ আছে তা এখনও জানা যায়নি।

Related Articles

Leave a Reply

Close
Close