দেশজুড়ে

নার্স-আয়ার ভুলে প্রাণ গেল নবজাতকের

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মাদারীপুরে সন্তান প্রসব করানোর সময় নার্স-আয়ার ভুলে মাথা কেটে যাওয়ার এক নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টার দিকে রাজৈর উপজেলার টেকেরহাট সিটি হসপিটাল অ্যান্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারে এই ঘটনা ঘটে।

ভুক্তভোগী পরিবারের অভিযোগ, রোববার রাত ১২টার দিকে হাফসা বেগমের প্রসব বেদনা ওঠলে দ্রুত তাকে টেকেরহাট সিটি হসপিটাল অ্যান্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়। এ সময় সেখানে কোনো চিকিৎসক না সত্ত্বেও কর্তব্যরত নার্স বলেন তাদের ডাক্তার আছে এবং ওই প্রসূতির স্বাভাবিক বাচ্চা প্রসব সম্ভব।

তারা আরও অভিযোগ করেন, এরপর কথিত নার্স ও আয়া দিয়ে সন্তান প্রসব করানোর চেষ্টা করা হয়। টানাহেঁচড়ার একপর্যায়ে গোপনাঙ্গ কেটে বাচ্চা বের করার সময় তার মাথা কেটে যায়। পরে রাত ১টার দিকে নবজাতকের মৃত্যু হয়। নবজাতকের মাকে আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

অভিযোগ পাওয়া গেছে ওই বেসরকারি হাসপাতালে এ রকম ঘটনা প্রায়ই ঘটে। এছাড়া মাঝে মাঝে তারা নিজেরাই ডাক্তার সেজে প্রেসক্রিপশন দেয়াসহ বিভিন্ন ধরনের অস্ত্রোপচার করে থাকে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে সিটি হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, বিষয়টি মীমাংসা হয়ে গেছে।

আর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রদীপ চন্দ্র মন্ডল জানান, ঘটনা শুনেছি, সিটি হাসপাতালে গিয়ে সবকিছু জেনে ব্যবস্থা নেব।

Related Articles

Leave a Reply

Close
Close