প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

নাশকতার অভিযোগে সাভারে বিএনপির ৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক: সাভারে বিএনপির নেতাকর্মীদের মুক্তি ও ১০ ডিসেম্বর গণজমায়েত সফল করার সমর্থনে মিছিল, চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে নাশকতামূলক কর্মকান্ডের অভিযোগে ৩০ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছে পুলিশ। এই মামলায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ ।

রবিবার (৪ ডিসেম্বর) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন সাভার মডেল থানার পরিদর্শক (ওসি) দীপক চন্দ্র সাহা। এর আগে গতকাল রবিবার রাতে ঢাকা-আরিচা মহাসড়কের সিঅ্যান্ডবি বাস স্ট্যান্ডে এ ঘটনা ঘটে। এসময় ইটের খোয়ার আঘাতে পুলিশের ৪ সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে।

গ্রেপ্তার মোহাম্মদ আলী সাভার পৌরসভার ৭ নং ওয়ার্ড যুবদলের সহ সভাপতি। তাকে আগামীকাল সোমবার আদালতে পাঠানো হবে বলে জানা গেছে।

মামলার আসামিরা হলেন- সাভারের আমিনবাজারের হিজলা গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে ও ঢাকা জেলা বিএনপির সহ সভাপতি কপিল উদ্দিন (৫৬), সাভারের ছায়াবিথী এলাকার হাজী শামসুল হকের ছেলে ও ঢাকা জেলা বিএনপি যুগ্ম সাধারণ সম্পাদক ও সাভারের সাবেক কাউন্সিলর খোরশেদ আলম (৪৫), ব্যাংক কলোনি এলাকার গোলাম খন্দকারের ছেলে ও সাভার পৌর-বিএনপির সভাপতি খন্দকার শাহ মাইনুল হোসেন রিন্টু (৪৯), অমরপুর গ্রামের জাগির আলি চৌকিদারের ছেলে ও কপিল উদ্দিনের সহযোগী রমিজ (৫৫), নামাগেন্ডা এলাকার ইস্রাফিলের ছেলে ও কলেজ ছাত্রদলের সাধারন সম্পাদক আরিফ (২৮), রাজাঘাট এলাকার শহর আলী সরদারের ছেলে ও তেতুলঝোড়া শ্রমিক দলের সভাপতি কুটি (৪৫), ঝাউচরের ইনতাজ আলীর ছেলে ও তেতুলঝোড়া ইউনিয়ন বিএনপি যুগ্ম সাধারন সম্পাদক আলমগীর হোসেন (৪৫), রাজফুলবাড়িয়া এলাকার মৃত মনির উদ্দিনের ছেলে ও তেঁতুলঝোড়া ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ মহিউদ্দিন (৫০), তেঁতুলঝোড়া ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক ও ভরারীর মৃত ওয়াদুদ খানের ছেলে আব্বাস খান (৪০), ভাকুর্তা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও মৃত আজমত আলীর ছেলে কদম আলী(৪০), একই ইউনিয়নের সহ সভাপতি ও ফজর আলীর ছেলে আইনুদ্দিন মাদবর (৫০), ঢাকা জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক তালাত মাহমুদ (৪২) সাভার পৌর বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক হুমায়ুন কবির (৫৫), সাভার পৌর যুবদলের সভাপতি ও সাবেক কাউন্সিলর মোঃ আলী (৬২), ভরারীর ইউপি সদস্য মৃত ওয়াজেদ খানের ছেলে আব্দুর রহমান খান ঢাকা জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ওবায়দুর রহমান অভি (৪৭), অমরপুরের মৃত মুসা মোল্লার ছেলে ১ নং ওয়ার্ড বিএনপির সভাপতি আশেক আলী মোল্লা (৬০) বিএনপির সদস্য আজিজুর রহমান (৪৫), সাভার উপজেলা বিএনপির আহবায়ক সাইফুল ইসলাম ওরফে সাইফুদ্দিন (৫৫),সাভার পৌর-বিএনপির সাধারণ সম্পাদক বদিউজ্জামান বদির (৪২), সাভার বিএনপির যুব বিষয়ক সম্পাদক মঞ্জু মোল্লা (৪০), সাভার থানা বিএনপির যুগ্ম আহব্বায়ক মিনহাজ উদ্দিন বাদল, সাভার থানা বিএনপির সদস্য সচিব মোঃ গোলাম মোস্তফা (৫০), সাভার উপজেলা যুবদলের সভাপতি মোশারফ হোসেন মোল্লা (৪৭), বনগাঁও ইউনিয়ন বিএনপির যুগ্ম সম্পাদক খন্দকার মোস্তাক আহম্মেদ রনি, আব্দুল্লাহ আবুল খায়ের (৫৫), যুগ্ম আহব্বায়ক সাভার উপজেলা বিএনপি, থানা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ার মন্ডল (৪৫), শ্রমিকদল নেতা হবি (৩৮), জেলা বিএনপির সংগঠনিক সম্পাদক রাশেদুল আহসান রাশেদ (৪৫), ও ঢাকা জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খানসহ আরও ১০০ অজ্ঞাতনামা বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের হয়।

আহত পুলিশ সদস্যরা হলেন- সাভার মডেল থানার উপ-পরিদর্শক মোঃ শহিদুল ইসলাম ও কনস্টেবল নজরুল, হেমন্ত ও আবুল হাসান। তাদেরর প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশ জানায়, গতকাল রাত সাড়ে ১০ টার দিকে বিএনপিও এর সংগঠনের নেতাকর্মীর মুক্তি ও আগামী ১০ ডিসেম্বর গণজমায়েত সফলও করার সমর্থনে মিছিল বের করেন। একই সাথে চলাচলের সড়ক বন্ধ করে নাশকতা কর্মকান্ড করছিলেন। এ সময় খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পুলিশকে লক্ষ করে ইঠ পাটকেল ছুড়তে থাকে। এক পর্যায়ে তারা ৮ টি ককটেল নিক্ষেপ করেন। এর মধ্যে তিনটি কটকটেল বিস্ফোরণ হলেও বাকি ৫ টি রয়েছে তাজা। সেগুলো উদ্ধার করে জব্দ করা হয়েছে।

এব্যাপারে সাভার মডেল থানার পরিদর্শক (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, এই মামলায় মো. আলী পাঠান নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি সাভার পৌরসভার ৭ নং ওয়ার্ডের যুবদলের সভাপতি। তাকে আগামীকাল সোমবার আদালতে পাঠানো হবে। এছাড়া এই ঘটনায় সাভার মডেল থানার এস আইসহ ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। উদ্ধার করা হয়েছে ৫ টি ককটেল।

এছাড়া গত ৩০ নভেম্বর সাভার মডেল থানায় বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় সাভার পৌর বিএনপির সভাপতি সোহরাব হোসেন (৫৫), সাভার বিএনপি নেতা বাহরাইন বাদশা (৪৩), তেঁতুলঝোড়া ইউনিয়ন যুবদল নেতা মেহেদী হাসান (২৭), তেঁতুলঝোড়া ইউনিয়ন বিএনপির সভাপতি আযম খান (৫৫), সাভার পৌর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আরমান হোসেন হাঞ্জালা (৩৭), হাবিবুর রহমান হাবি(৫০), সাভার ৩ নং ওয়ার্ড বিএনপির সভাপতি মোশাররফ হোসেনকে (৫৭) গ্রেপ্তার করে আজ রবিবার আদালতে পাঠানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close