দেশজুড়ে

না.গঞ্জে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর চেষ্টা হচ্ছে: আইভী

ঢাকা অর্থনীতি ডেস্ক:সাম্প্রদায়িক সম্প্রীতির শহর নারায়ণগঞ্জে হিন্দু-মুসলিম দাঙ্গা লাগানোর চেষ্টা করা হচ্ছে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী।।

মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে শ্রমিক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

মেয়র বলেন, ‌‌‘এই নারায়ণগঞ্জ সাম্প্রদায়িক সম্প্রীতির শহর। অনেক আগে থেকে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান আমরা এক সঙ্গে বসবাস করছি। কিন্তু ইদানিং দেখবেন, কে বা কারা পূজামণ্ডপে জোরপূর্বক আমার বিরুদ্ধে একটি ব্যানার লাগিয়েছে। সেখানে বলা হচ্ছে, সাম্প্রদায়িক আইভী। অথচ আমি সব সময় অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। জননেত্রী শেখ হাসিনা মনোনীত একজন মেয়র প্রার্থী ও মেয়র ছিলাম এবং জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি, সেখানে কীভাবে আমাদের দলেরই একটি চক্র এভাবে সাম্প্রদায়িক আইভী উল্লেখ করে প্রতিটি পূজামণ্ডপে ব্যানারসহ ৫ হাজার টাকা পাঠিয়ে নারায়ণগঞ্জকে অস্থির করার চেষ্টা করছে। মূলত হিন্দু-মুসলমান দাঙ্গা লাগানোর চেষ্টা করা হচ্ছে।’

আরও পড়ুন:‘৭৫ পরবর্তী অসাম্প্রদায়িক চেতনা কেড়ে নেওয়ার চেষ্টা হয়েছে’

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জকে জঙ্গি খেতাব দেওয়ার চেষ্টা হচ্ছে। কে করছে? কারা করছে? তারা হলো এই আওয়ামী লীগের মধ্যে ঘাপটি মেরে থাকা ব্যক্তি স্বার্থান্বেষী লোক। এমন নেতা আছে যার কোনো ব্যবসা নাই, অথচ তার কোটি কোটি টাকা আয়। এ শহরে তাদের জায়গার কোনো অভাব নেই, টাকা দিয়ে তারা সবকিছু করতে পারে। তাদের কাছ থেকে যেন আমরা সাবধান থাকি।

জেলা শ্রমিক লীগ নেতা আব্দুস ছালামের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, মহিলা বিষয়ক সম্পাদক মরিয়ম কল্পনা, জেলা শ্রমিক লীগ নেতা মাইনুদ্দিন আহমেদ বাবুল, হুমায়ুন কবির, আখাতারুজ্জামান, ফিরোজ কায়সার আলম, মো. শহিদ উল্লাহ, মো. বাহাউদ্দিন, মো. শাহ আলম, মো. হাসিবুল ইসলাম প্রমুখ।

Related Articles

Leave a Reply

Close
Close