দেশজুড়েপ্রধান শিরোনাম

গাইবান্ধায় পিআইওর অপসারণ দাবিতে ইউএনও অফিস ঘেরাও

ঢাকা অর্থনীতি ডেস্ক: অনিয়ম-দুর্নীতি ও লুটপাটের অভিযোগে বদলির পর স্ট্যান্ড রিলিজ হওয়া গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার সাবেক প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরুন্নবী সরকারের অপসারণ দাবিতে ইউএনও অফিস ঘেরাও করে। এসময় বিক্ষোভ মিছিল ও পিআইওর কুশপুতুল দাহ করেছে উপজেলা জাতীয় পার্টি ও তার সহযোগী সংগঠন।

সোমবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে জাপার দলীয় কার্যালয় থেকে বের হওয়া মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়।

এ সময় ইউএনও অফিস ঘেরাও করে বিক্ষোভ করেন তারা। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

পৌর জাপার সভাপতি আব্দুর রসিদ সরকার ডাবলুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি সরওয়ার হোসেন বাবু, ছাত্র সমাজের সভাপতি সুলতান সরকার সুজন, যুবসংহতির সভাপতি রেজাউল আলম রানা, ছাত্র নেতা নুর মোহাম্মদ রাফি, মোসলেম মিঞাজি ও জাপার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এসময় বক্তারা বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন উন্নয়ন কাজে ব্যাঘাত সৃষ্টি দুর্নীতিবাজরা। বিগত পাঁচ বছরে পিআইও নুরুন্নবী সরকার এ উপজেলায় লুটপাটের রাজত্ব কায়েম করেছে। তাঁর বিরুদ্ধে দাপ্তরিক ব্যবস্থা নিলেও তিনি তা গ্রাহ্য করেননি। এমনকি উচ্চ আদালত তাঁর বদলি বহাল ও পূর্বের আদেশ স্থগিত করলেও তিনি তা অমান্য করছেন। তাঁকে দ্রুত এ উপজেলা থেকে অপসারণ ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা না হলে লাগাতার আন্দোলন চালিয়ে যাব। সেই সাথে এখানে একজন দক্ষ পিআইও পদায়ন করার আহ্বান করেন বক্তারা।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close