দেশজুড়ে

পদ্মার মা ইলিশ সংরক্ষণ অভিযানে হেলিকপ্টারে টহল

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মুন্সীগঞ্জের লৌহজংয়ের পদ্মায় মা ইলিশ নিধন প্রতিরোধে এবার বিমানবাহিনীর হেলিকপ্টার যুক্ত হয়েছে। আকাশপথে হেলিকপ্টারে বিমানবাহিনীর সদস্যরা অভিযানে অংশ নিয়ে স্থলে নৌপথে প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতা করছে। এরই অংশ হিসেবে মঙ্গলবার হেলিকপ্টারে মা ইলিশ সংরক্ষন অভিযান চালিয়েছে তারা। রাতভর নৌ-পুলিশের অভিযানের সময় বিমান বাহিনীর একটি হেলিকপ্টার রাতভর আকাশপথে টহল দেয়।

নৌ-পুলিশের অতিরিক্ত ডিআইজি মাহবুবুর রহমানের নেতৃত্বে পদ্মার বিভিন্ন চরে অভিযান পরিচানা করা হয়। এ সময় বিভিন্ন চর ও নদী থেকে ৯৫টি ট্রলার ও ৮২ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। অভিযানে ৬ জেলেকে আটক করা হয়েছে যাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের হয়েছে বলে জানান মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ি কর্মকর্তা সিরাজুল কবির।

অন্যদিকে মুন্সীগঞ্জের মেঘনা নদীত ১৫ লাখ মিটার কারেন্ট জাল ও ৯০ কজি মা ইলিশ জব্দ করেছে মুন্সীগঞ্জের চর আব্দুল্লাহ নৌ ফাঁড়ির পুলিশ। ভোর থেকে দুপুর পর্যন্ত সদর উপজলার আধারা ইউনিয়নর বকচর, কালিরচর, চর আব্দুল্লাহপুরসহ মেঘনা নদী তীরবর্তী বিভিন এলাকায় অভিযান চালায় নৌ পুলিশ সদস্যরা। চর আব্দুল্লাহপুর নৌ পুলিশ ফাড়িঁর ইনচার্জ ফারুক হাসান জানান, মঙ্গলবার ভোর থেকে মা ইলিশ রক্ষা অভিযান পরিচালকাল বকচর, কালিরচর, চরআব্দুল্লাহপুরসহ মঘনা নদী তীরবর্তী এলাকায় অভিযান চালিয় ১টি ট্রলার, ১৫ লাখ মিটার কারেন্ট জাল ও ৯০ কেজি মা ইলিশ জব্দ এবং ২ জেলেকে আটক করা হয়।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close