দেশজুড়েপ্রধান শিরোনাম

নীলক্ষেত মোড়ে ফের অবরোধ, পরীক্ষা নেওয়ার দাবি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ চলমান পরীক্ষা স্থগিতের প্রতিবাদে নীলক্ষেত মোড় অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকে তারা অবরোধ কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। এতে অজিমপুর থেকে সায়েন্স ল্যাব মোড় পর্যন্ত রাস্তায় সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। চরম দুর্ভোগে পড়েছেন অফিসগামী যাত্রীরা। আজিমপুর হয়ে ঘুরে গন্তব্যে যেতে হচ্ছে তাদের।

এ সমস্যার জন্য দুঃখ প্রকাশ করে শিক্ষার্থীরা জানান, আগামী কয়েক দিনে কলেজগুলোর কিছু পরীক্ষা হওয়ার কথা ছিল। সেগুলোও স্থগিত করা হয়েছে। যতক্ষণ পর্যন্ত পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত প্রত্যাহার না হবে ততক্ষণ আন্দোলন চলবে।

তারা বলেন, আমাদের মাত্র একটা পরীক্ষা বাকি আছে। এখন বলছে পরীক্ষা হবে না। এত দিন কি করোনা ছিল না? আমাদের এই একটা পরীক্ষা শেষ হলে চকরির পরীক্ষায় অংশ নিতে পারব। এই সিদ্ধান্তের প্রতিবাদ জানাই। আমাদের পরীক্ষা অবশ্যই নিতে হবে।’

ঢাকা কলেজ শিক্ষার্থী সম্রাট বলেন, আমাদের দাবি না মানা পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব। প্রয়োজনে পুরো ঢাকায় আন্দোলন গড়ে তোলা হবে।

উল্লেখ্য, মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে সাত কলেজের অধ্যক্ষদের বৈঠক হয়। বৈঠকে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এরপরেই শিক্ষার্থীরা নীলক্ষেত মোড় অবরোধ করেন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close