খেলাধুলা

নেইমারকে ছাড়াই খেলার অভ্যাস করতে হবে: দরিভাল

ঢাকা অর্থনীতি ডেস্ক: নেইমারকে ছাড়াই খেলার অভ্যাস করতে হবে ব্রাজিলকে; নেইমার বেশিরভাগ সময় চোটে থাকার কারণেই এমন বিস্ফোরক মন্তব্য করেছেন ব্রাজিলের নতুন কোচ দরিভাল জুনিয়র। পাশাপাশি সান্তোসে থাকা অবস্থায় নেইমারের সাথে তিক্ত সম্পর্ক বর্তমানে কোন প্রভাব ফেলবে না বলেও জানিয়েছেন তিনি।

আগামী জুনের কোপা আমেরিকাই হতে যাচ্ছে সেলেসাওদের নতুন কোচ দরিভালের প্রথম চ্যালেঞ্জ। ধুঁকতে থাকা ব্রাজিলের উপর আস্থা রাখার আহ্বান ব্রাজিল কোচের।

এর আগে গত অক্টোবরে বিশ্বকাপ বাছাইয়ে উরুগুয়ের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে বাজেভাবে ফাউলের শিকার হয়ে বাম হাঁটুতে চোট পান নেইমার। এন্টিরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় অস্ত্রোপচার করাতে হয় তার হাঁটুতে। তাইতো আল হিলাল ফরোয়ার্ডকে পাওয়া যাবে না কোপা আমেরিকায়।

এদিকে মাঠে কঠিন সময় পার করছে পাঁচবারের বিশ্বকাপজয়ীরা। ২০২৬ সালের বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে ৬ ম্যাচে অর্জন মাত্র ৭ পয়েন্ট। পয়েন্ট টেবিলে ছয়ে আছে দলটি। তিন হারের বিপরীতে জয় মাত্র দুটি।

ব্রাজিলের নতুন এই কোচ বলেন, আমি এই গ্রহের সবচেয়ে সফল দলের প্রতিনিধিত্ব করছি। ব্রাজিলিয়ান ফুটবল খুবই শক্তিশালী। আমরা জয়ের পথ দেখা শিখেছি ব্রাজিলিয়ান ফুটবল থেকেই। সেসব মুহূর্ত ফিরিয়ে আনা প্রয়োজন। এর আগে ফেলিপে, তিতে ও দিনিজের দল বাছাই নিয়ে কথা হয়েছে। আমার ক্ষেত্রে ব্যাপারটা তেমন হবে না। এটা দরিভালের দল না। এটা ব্রাজিলের মানুষের দল।

তিনি বলেন, নেইমারকে ছাড়াই খেলার অভ্যাস করতে হবে ব্রাজিলকে, যেহেতু সে এখন চোটে আছে। তবে এটা ঠিক, বিশ্বের অন্যতম সেরা তিন খেলোয়াড়ের একজন আমাদের। তার কাছ থেকে সেরাটাও নিতে হবে। নেইমারকে নিয়ে আমার কোনো সমস্যা নেই।

প্রশ্ন ওঠে দরিভাল ও নেইমারের তিক্ত সম্পর্কের বিষয়েও। প্রসঙ্গত, ২০১০ সালে সান্তোসে থাকা অবস্থায় নেইমারকে পেনাল্টি না দেয়ার সিদ্ধান্ত নিয়েই ঘটনার সূত্রপাত। পরিণামে চাকরি হারিয়েছিলেন দরিভাল।

তবে এ বিষয়ে দরিভাল বলেন, তার সঙ্গে আমার কখনো কোনো সমস্যা ছিল না, বরং এর উল্টোটাই বলতে হবে। যখনই দেখা হয়, তখনই খুব ইতিবাচক কথা হয় দুজনের। যতদিন পর্যন্ত সুস্থ ও মনোযোগী থাকবে সে, ততদিন তাকে দলে চাই।

ব্রাজিল জাতীয় দলের কোচ হিসেবে তাকে ডাগ আউটে প্রথম দেখা যাবে মার্চে। সেসময় ইংল্যান্ড ও স্পেনের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close