দেশজুড়ে

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি; ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি এবং মূল্য তালিকা না থাকায় নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনী বাজারে ছয় ব্যবসা প্রতিষ্ঠানকে তিন লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (১০ আগস্ট) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের মহাপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার এ অভিযান পরিচালনা করেন।

তিনি বলেন, বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনী বাজারে অভিযান চালানো হয়। এসময় বিভিন্ন খাবার হোটেল ও মিষ্টি দোকানের রান্নাঘর পরীক্ষা করে দেখা যায়, খাবার পণ্যে নিষিদ্ধ টেস্টিং সল্ট, ঘন লবণ, অনুমোদিত নয় এমন পণ্য ব্যবহার করা, মূল্য তালিকা না থাকা এবং নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করার অপরাধে কলাপাতা চাইনিজ রেস্টুরেন্টকে ২৫ হাজার টাকা, চট্টগ্রাম হোটেল, আজমীর হোটেল, শ্রী রাম মিষ্টান্ন ভাণ্ডার, শ্রী কৃষ্ণ মিষ্টান্ন ভাণ্ডার ও রাজমহল হোটেলকে দুই লাখ টাকাসহ মোট তিন লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে জেলা প্রশাসকের কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close