দেশজুড়েপ্রধান শিরোনাম

ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের কমিটি মেয়াদোত্তীর্ণের ৪ বছর পর বিলুপ্ত

ঢাকা অর্থনীতি ডেস্ক: ঢাকা জেলা উত্তর শাখা ছাত্রলীগের কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ার দীর্ঘ ৪ বছর পর কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটি বিলুপ্তির বিজ্ঞপ্তি দেয়া হয়।

শুক্রবার (২২ মার্চ) রাত ১১ টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের আইডিতে এ বিজ্ঞপ্তির ছবি প্রকাশ করেন সভাপতি সাদ্দাম হোসেন। একই বিজ্ঞপ্তির মধ্যেই নতুন কমিটির জন্য জীবনবৃত্তান্ত আহ্বান করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা উত্তর জেলা শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। একইসাথে, ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ করতে বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা উত্তর জেলা শাখার সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধি করার লক্ষ্যে নতুন কমিটি গঠন করার উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। উক্ত কমিটিতে পদ প্রত্যাশীদের আগামী ২৪/০৩/২০২৪ তারিখ থেকে ০২/০৪/২০২৪ তারিখের মধ্যে (প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা) বাংলাদেশ ছাত্রলীগের দপ্তর সেলে জীবনবৃত্তান্ত জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।”

খোঁজ নিয়ে জানা যায়, ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি হিসেবে সাইদুল ইসলাম ও সাধারণ সম্পাদক হিসেবে মনিরুল ইসলাম মনিরকে মনোনীত করা হয়।

গঠনতন্ত্র অনুযায়ী দুই বছর মেয়াদী সেই কমিটির মেয়াদ শেষ হয়েছে আরও ৪ বছর আগেই। কমিটি গঠনের সময় ছয় মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে তাদের নামের তালিকা কেন্দ্রে পাঠাতে নির্দেশ দেওয়া হলেও মেয়াদোত্তীর্ণ হওয়ার এক বছর পর ২০২১ সালে ১৬ জুন ২৩৮ জনকে নিয়ে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close