দেশজুড়ে

‘নৌকার কোনো ব্যাকগিয়ার নেই’

ঢাকা অর্থনীতি ডেস্কঃ আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী আওয়ামী লীগ মনোনীত ঢাকা উত্তরের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। তিনি বলেছেন, নৌকার কোনো ব্যাকগিয়ার নেই।

গতকাল রাজধানীর আগারগাঁওয়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে এসে এসব কথা বলেন আতিকুল ইসলাম। তিনি বলেন, আমাদের একটি ভিশন আছে। সেটাকে সামনে রেখে ঢাকা মহানগর গোছানো হচ্ছে। আমার বিশ্বাস জনগণের সমর্থন আছে নৌকায়। আমি আগেও বলেছি, নৌকার কোনো ব্যাকগিয়ার নাই, আল্লাহর রহমতে নৌকা এগিয়ে চলবে। আমার বিশ্বাস সবাইকে নিয়েই এই নির্বাচনে আমরা জয়ী হবো।

বিএনপির মাঠে থাকার পরিবেশ তৈরি হবে কিনা এ প্রশ্নে আতিক বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি ঐতিহ্যবাহী দল। সেই দল বিশ্বাস করে একটি অংশগ্রহণমূলক নির্বাচন। আগামী ৩০শে জানুয়ারি যে নির্বাচন হবে আমার বিশ্বাস সবাই এতে অংশ নেবে। এখন কেউ যদি প্রথম থেকেই বলে যে তারা মাঠে থাকতে পারবে না, এটা তারা কীভাবে বলেন এটা আমার প্রশ্ন। আমাদের নির্বাচন কমিশন আছে, এখানে ইভিএমে ভোট হবে। প্রহসনমূলক নির্বাচন বিএনপি বলছে। কিন্তু একদল বললে হবে না, সবাই মিলে বলতে হবে। দেশকে উন্নয়নশীল করতে হলে অবশ্যই স্থিতিশীল রাজনীতির প্রয়োজন আছে। দুর্নীতিবাজ কাউন্সিলরদের বিষয়ে আতিক বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে গত তিন দিন রুদ্ধদ্বার মিটিং হয়েছে, এখানে যে ইলেকশন বোর্ড ছিল তারা কিন্তু সুন্দরভাবে কাজ করেছে। সবাই মিলে চেষ্টা করেছেন সুন্দর একটি কাউন্সিল গঠনের জন্য।

প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। তিনি যেভাবে বলেছেন জঙ্গি আর দুর্নীতির স্থান হবে না, আমি মনে করি কোনো কাউন্সিলর যদি ক্যাসিনোবাজ কিংবা দুর্নীতিবাজ হয় সেটা বরদাশত করা হবে না। নির্বাচন কমিশনের সামনে আসার পর আতিকুলকে ঘিরে জড়ো হন শতাধিক নেতা-কর্মী। এ সময় তারা ‘জয় বাংলা’ স্লোগান দিতে শুরু করেন। কিন্তু তখন স্লোগান বন্ধ করার জন্য আতিকুল অনুরোধ করেন।

নির্বাচন কমিশনের সামনে নেতা-কর্মীদের ভিড় নিয়ে প্রশ্ন করা হলে আতিক বলেন, রিটার্নিং কর্মকর্তার কাছে আমরা পাঁচজনই এসেছি। বাইরে কোনো শোভাযাত্রা হয়নি। স্লোগান যখন হয়েছে, তখন বন্ধ করে দিয়েছি। আতিক বলেন, আজ আওয়ামী লীগ সমর্থিত বিভিন্ন কাউন্সিলর প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে এসেছেন। তাই ভিড় হতে পারে। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি, এফবিসিসিআই’র সভাপতি শেখ ফজলে ফাহিম, বিজিএমইএ’র সাবেক সভাপতি এম সিদ্দিকুর রহমান।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close