দেশজুড়ে

নৌকার সমাবেশে সরকারি কর্তব্যে বাধা, শতাধিক জনের বিরুদ্ধে মামলা

ঢাকা অর্থনীতি ডেস্ক: কুমিল্লার চান্দিনা উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে বরকরই ইউনিয়নে নৌকা প্রতীকের মনোনীত চেয়ারম্যান প্রার্থীর প্রচারণা সমাবেশে আচরণবিধি লঙ্ঘন এবং প্রশাসনের কাজে বাধা দেওয়ার অভিযোগে চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও শতাধিক জনের নামে মামলা দায়ের করা হয়েছে।

গতকাল সোমবার (৩ জানুয়ারি) দুপুরে চান্দিনা থানায় মামলা দায়ের করেন কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের পেশকার মো. মোস্তফা কামাল মুন্সী।

মামলার বিবরণে জানা গেছে, গত রোববার (২ জানুয়ারি) উপজেলার ১২নং বরকরই ইউনিয়নের বরকরই সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. সাইফুল ইসলাম শিপন নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে জনসভার আয়োজন করে। এ সময় খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলাম মোস্তফা ওই স্থানে উপস্থিত হয়ে নৌকা প্রতীক প্রার্থীকে আচরনবিধি ভঙ্গের বিষয়ে জিজ্ঞেস করেন। এ সময় জনসভায় থাকা ৫০ থেকে ১০০ জন সমর্থক উত্তেজিত হয়ে সরকারি কর্তব্য পালনে বাধা প্রদানসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটকে অবরুদ্ধ করে।

খবর পেয়ে দেবীদ্বার সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আমিরুল্লাহ্, চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় আচরণবিধি লঙ্ঘন এবং প্রশাসনের কাজে বাধা দেওয়ার অভিযোগে চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও শতাধিক জনের নামে মামলা দায়ের করা হয়।

Related Articles

Leave a Reply

Close
Close