তথ্যপ্রযুক্তি

পকেটে মোবাইল বিস্ফোরণ

ঢাকা অর্থনীতি ডেস্ক: আবারো ওয়ানপ্লাস ব্র্যান্ডের ‘নর্ড ২’ মডেলের স্মার্টফোন বিস্ফোরিত হয়ে এক ব্যবহারকারীর শরীর ও প্যান্টের একটি অংশ পুড়ে গেছে। গত ৩ নভেম্বর সে ঘটনা টুইটারে পোস্ট করেন সুহিত শর্মা নামে ভারতীয় ওই ব্যক্তি।

টুইটে তিনি লেখেছেন, আপনাদের (কোম্পানির) কাছ থেকে কখনো এমনটা আশা করিনি। পরিণতির জন্য প্রস্তুত থাকুন। মানুষের জীবন নিয়ে খেলা বন্ধ করবেন।

সেই পোস্টে তিনি বিস্ফোরিত ওই ফোনের ক্ষতবিক্ষত ও প্যান্টের পকেটের ঝলসানো ছবি শেয়ার করেছেন। সেদিনই পোস্টের জবাবও দিয়েছে ওয়ানপ্লাস। কোম্পানিটি ওই ব্যবহারকারীকে ঘটনাটি তদন্তের স্বার্থে যোগাযোগ করতে বলেছেন।

এক বিবৃতিতে ওয়ানপ্লাস জানিয়েছে, এমন ঘটনা আমরা গুরুত্বের সঙ্গে নিই। আমাদের কর্মীরা ওই ব্যবহারকারীর সঙ্গে যোগাযোগ করেছে। আমরা বিস্তারিত তথ্য সংগ্রহ করছি।

গত জুলাইয়ে ওয়ানপ্লাস নর্ড ২ স্মার্টফোন বাজারে আসে। পাঁচ মাস না যেতেই এ মডেলের তিনটি ফোন বিস্ফোরণ ঘটল।

এর আগে দিল্লির এক আইনজীবীর গাউনের পকেটে বিস্ফোরিত হয়েছিল। সেই ঘটনায় ওয়ানপ্লাসকে আইনি নোটিশও পাঠানো হয়েছিল। তার আগে নর্ড ২ ফোনের চার্জার বিস্ফোরণের ঘটনা ঘটেছিল।

দিল্লির আইনজীবী গৌরব গুলাটিকে পরে আইনি নোটিশ পর্যন্ত পাঠিয়েছিল ওয়ানপ্লাস। সেখানে বলা ছিল, গৌরব যেন প্রতিষ্ঠানটির বিপক্ষে মানহানিকর ভিডিও কিংবা অবমাননাকর বিবৃতি প্রকাশ না করেন। সে নোটিশে ব্যবহারকারীর আগের টুইটগুলো সরিয়ে নিতে বলা হয়। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

Related Articles

Leave a Reply

Close
Close