দেশজুড়ে

পচা চাইনিজ বিক্রি, ‘সমতাম’ রেস্টুরেন্টকে ৩ লাখ জড়িমানা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ রান্নাঘরের পরিবেশ অত্যন্ত নোংরা। পোড়া তেল ও ভেজাল মসলা দিয়ে তৈরি করা হচ্ছে রকমারি খাবার। ফ্রিজে কাঁচা মাছ-মাংসের সঙ্গে খোলা অবস্থায় রেখে দেয়া হয়েছে রান্না করা নুডুলস। ভোক্তাদের খাওয়ানো হচ্ছে পচা-দুর্গন্ধযুক্ত চাইনিজ ভেজিটেবল। এসব অপরাধে ‘সমতাম’ রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে সুমতাম ব্যবস্থাপককে এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) রাজধানীর শান্তিনগর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের (বিএফএসএ) নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শান্তুনু চৌধুরী এ জড়িমানা করেন।

এস এম শান্তুনু চৌধুরী জানান, শান্তিনগর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় ‘সমতাম’ রেস্টুরেন্টের রান্নাঘরে নোংরা পরিবেশ দেখা যায়। তারা পোড়া তেলে রান্না করছে। লেবেলবিহীন বেশ কিছু পণ্য পাওয়া যায়। এটি আসল না কি নকল বোঝার উপায় নেই। পচা-দুর্গন্ধযুক্ত চাইনিজ ভেজিটেবল বিক্রির জন্য রেখে দিয়েছে। এছাড়া রেফ্রিজারেটরের একই চেম্বারে কাঁচা মাছ-মাংসের সঙ্গে রান্না করা নুডুলস খোলা অবস্থায় সংরক্ষণ করেছে। যা স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর। এসব কারণে প্রতিষ্ঠানটিকে তিন লাখ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে সুমতাম ব্যবস্থাপককে এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close