বিশ্বজুড়ে

পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে বিয়ের দাওয়াত বাতিল করছে কাশ্মীরিরা!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ‘দাওয়াত বাতিল- উপত্যকায় সাম্প্রতিক পরিস্থিতির কারণে আমার পুত্রের আগামী ১৭ ও ১৮ আগস্ট নির্ধারিত বিয়ের অনুষ্ঠান বাতিল করা হয়েছে। তবে, বিয়ে হবে সাধারণ ভাবে। এ দুর্ভোগের জন্য গভীরভাবে দুঃখপ্রকাশ করছি।’

শ্রীনগর থেকে প্রকাশিত দৈনিক পত্রিকা ‘গ্রেটার কাশ্মীর’-এ প্রকাশিত একটি বিজ্ঞাপন এটি। শুধু একটি নয়, একই ধরনের বিজ্ঞাপনে ভরে উঠেছে পত্রিকাটির পাতাগুলো। সাম্প্রতিক উত্তেজনার কারণে পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে পরিবারের সদস্যসহ দুই পক্ষের স্বজনদের নিমন্ত্রণ বাতিলের কথা জানাচ্ছেন কাশ্মীরের লোকজন।

ঠিক এক সপ্তাহ আগে গত সোমবার (৫ আগস্ট) কাশ্মীরকে বিশেষ মর্যাদা দেওয়া ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের ঘোষণা দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। একইসঙ্গে বাতিল করা হয় ৩৫-ক অনুচ্ছেদও। এ অনুচ্ছেদের মাধ্যমে জম্মু-কাশ্মীরে জমিক্রয় ও চাকরির অধিকার শুধু স্থানীয়দের জন্যই নির্ধারিত ছিল।

গত রোববার (১১ আগস্ট) ‘গ্রেটার কাশ্মীর’ পত্রিকার তিন নম্বর পাতার একটি ছবি টুইটারে শেয়ার করেছেন বাবা উমর নামে এক সাংবাদিক। এতে দেখা য়ায়, প্রায় পুরো পাতা ভরা নিমন্ত্রণ বাতিলের বিজ্ঞাপন।

তবে, পত্রিকাটির ওয়েবসাইটের তথ্য হালনাগাদ করা নেই। সবশেষ গত সোমবার (৫ আগস্ট), অর্থাৎ ৩৭০ অনুচ্ছেদ বাতিলের দিন খবর প্রকাশ করা হয়েছিল সেটিতে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close