দেশজুড়ে

পথচারীদের কাছ থেকে ছিনতাইয়ের অভিযোগে পুলিশ কনস্টেবল গ্রেফতার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ গাজীপুরে পথচারীদের কাছ থেকে ছিনতাইয়ের অভিযোগে মেট্রোপলিটন পুলিশের এক কনস্টেবলসহ দু’ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১৯ সেপ্টেম্বর) সকালে তাদের বিরুদ্ধে নগরীর বাসন থানায় মামলা দায়ের করেন এক ভুক্তভোগী।

গ্রেফতারকৃতরা হলেন- টাঙ্গাইলের গোপালপুর থানার উড়িয়াবাড়ি এলাকার আনসার মন্ডলের ছেলে আমিনুল ইসলাম (২৫) এবং জামালপুর সদরের ভাটিগজারিয়া আকন্দবাড়ি এলাকার মজিবুর রহমানের ছেলে ইমরুল হাসান (২৬)।

এদের মধ্যে ইমরুল হাসান গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কাশিমপুর কারা কমপ্লেস পুলিশ ক্যাম্পের কনস্টেবল (কং- ১৮৩) বলে নিশ্চিত করেছেন ওই ক্যাম্পের দায়িত্বে থাকা ইনচার্জ এসআই শরিফুল ইসলাম।

ভুক্তভোগী রেজাউল ইসলামের করা মামলা সূত্রে জানা যায়, শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে রেজাউল আর তার বন্ধু চান্দনা চৌরাস্তা থেকে কোনাবাড়ির পল্লীবিদ্যুৎ এলাকায় যাচ্ছিললেন। পথে রাত ৩টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বাইমাইল এলাকায় পৌঁছালে আমিনুল ও ইমরুল তাদের পথরোধ করেন। আমিনুল নিজেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে ভয়ভীতি দেখিয়ে তার (বাদী) কাছ থেকে টাকা ও মোবাইল ফোন কেড়ে নিতে চায়। দিতে অস্বীকার করায় তাদেরকে একটি সিএনজি চালিত অটোরিকশায় উঠিয়ে ভোর তিনটার দিকে বাসন থানাধীন আউটপাড়া এলাকায় নিয়ে এসে মোবাইল ও দুই হাজার টাকা ছিনিয়ে নেয়।

এসময় তিনি তাদেরকে থানায় নিয়ে যেতে বললে আমিনুল বলেন, আমাদের ভুল হয়ে গেছে, আপনারা চলে যান।

বাদী এজাহারে আরো উল্লেখ করেন, তারা ছিনতাকারী বুঝতে পেরে ডাক চিৎকার শুরু করলে আমিনুল ও ইমরুল পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় এলাকাবাসীর সহায়তায় তাদের আটক করে থানায় খবর দেয়া হয়। পুলিশ ঘটনাস্থলে এলে আটককৃতদের পুলিশের কাছে সোপর্দ করা হয়। এ সময় পুলিশ আমিনুলের কাছ থেকে ছিনতাইকৃত টাকা ও মোবাইল উদ্ধার করে।

জিএমপি’র বাসন থানার এসআই মোশারফ হোসেন জানান, এ ব্যাপারে ভুক্তভোগী রেজাউল ইসলাম বাদী হয়ে অভিযুক্ত দু’জনকে আসামি করে দ্রুত বিচার আইনে থানায় মামলা করেন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close