দেশজুড়েপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

পরিবেশ দূষণের দায়ে সাভারে ৭ ট্যানারীর বিদ্যুৎ-পানি সংযোগ বিচ্ছিন্ন

ঢাকা অর্থনীতি ডেস্ক: সাভারের চামড়া শিল্প নগরীতে অভিযান চালিয়ে পরিবেশ দূষণের অভিযোগে ৭টি ট্যানারীর পানি ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে পরিবেশ অধিদপ্তর।

এসময় সাথী লেদার লিমিটেড, গেইট ইষ্টার্ণ ট্যানারী (প্রাইভেট) লিমিটেড, সিটি লেদার, ফেনী লেদার, ইউসুফ বার্দাস ট্যানারী লিমিটেড, বাংলা ট্যান লেদার প্রডাক্টস লিমিটেড ও মেসার্স পুবালী ট্যানারী লিমিটেড এর পানি ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে।

আজ মঙ্গলবার (১ মার্চ) দুপুরে সাভারের চামড়া শিল্প নগরীতে পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী রাজিব মাহমুদের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। এমন অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলে জানিয়েছে পরিবেশ অধিদপ্তর।

পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক হায়াত মাহামুদ জানান, হাইকোর্টের নির্দেশনা অমান্য করে যেসকল ট্যানারী তরল বর্জ্য ও পানি নির্গত করে পরিবেশ দূষণ করছে সেসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান পরিচালনার নির্দেশ দেয় পরিবেশ অধিদপ্তর। সেই নির্দেশনা মোতাবেক সাভার চামড়া শিল্প নগরীতে অভিযান চালিয়ে ৭টি ট্যানারী অবৈধভাবে তরল বর্জ দিয়ে পরিবেশ দূষণের সত্যতা পাওয়ায় ওই ৭টি ট্যানারীর বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

Related Articles

Leave a Reply

Close
Close