প্রধান শিরোনামশিক্ষা-সাহিত্য

পরীক্ষার জন্য পলিটেকনিকের হোস্টেল খোলার নির্দেশ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ আগামী ২২ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় পরীক্ষার জন্য পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্রাবাস ও ছাত্রীনিবাস (হোস্টেল) খোলার নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল বুধবার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ এ সিদ্ধান্ত নিয়েছে। স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে শিক্ষক-শিক্ষার্থীদের অবশ্যই মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করতে হবে। এ ছাড়া শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে।

সর্বোচ্চ ৬০ শতাংশ শিক্ষার্থী হোস্টেলে অবস্থান করতে পারবেন। স্বাস্থ্যবিধি মেনে ছাত্রাবাস-ছাত্রীনিবাসে অবস্থান নেওয়া, খাওয়াদাওয়া করা ও পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের ছাত্রাবাস ও ছাত্রীনিবাসে অবস্থান করাসহ পরীক্ষা অনুষ্ঠানের জন্য একটি কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে পলিটেকনিকগুলোকে। এ ছাড়া কেন্দ্রীয়ভাবে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ আরেকটি কমিটি গঠন করবে। দুই কমিটি শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি না, তা পরিবীক্ষণ করবে। স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। আর স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা অনুষ্ঠানের সুষ্ঠু ব্যবস্থা করা হবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close