প্রধান শিরোনামশিক্ষা-সাহিত্য

অভিষেকেই গণ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের দাবী ফুটওভার ব্রিজ, আশ্বাস মন্ত্রীর

মো. রাকিবুল হাসান, নিজস্ব প্রতিবেদক: সাভারের গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদের অভিষেক ও শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। অভিষেকই চমক। ছাত্র সংসদের দাবীতে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার বাইশ মাইলে ফুটওভার ব্রিজ নির্মানের আশ্বাস দিলেন অনুষ্ঠানের উদ্বোধক ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: মো. এনামুর রহমান। নির্বাচনের দীর্ঘ ১৯ মাস পর ছাত্র সংসদের এই অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হলো।

বৃহস্পতিবার ( ১২ সেপ্টেম্বর ) সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ মিলনাতয়নে গাকসু’র অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক। গাকসু প্রতিনিধিদের শপথ বাক্য পাঠ করান প্রধান অতিথি।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বলেন, একটি দেশের অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক উন্নয়নে ছাত্রসমাজের ভূমিকা অনস্বীকার্য। ইতিহাস স্বাক্ষী, বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশের নায্য দাবির আন্দোলনে ছাত্রসমাজের নেতৃত্বে সফলতা এসেছে। বর্তমানে বাংলাদেশের উন্নয়নকে ব্যাহত করতে নগণ্য সংখ্যক কিছু দুষ্কৃতিকারী এখনো সক্রিয়। তাদের রুখতে এদেশের ছাত্রসমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

গাকসুর সভাপতি গবি উপাচার্য(ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা: লায়লা পারভীন বানুর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা জেলা  আ ওয়ামীলীগের সভাপতি,বেনজীর আহমেদ, এমপি (ঢাকা-২০)।

এ আয়োজনের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য (ঢাকা-১৯) বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: মো. এনামুর রহমান।

জাতীয় সংগীতের মাধ্যমে এ আয়োজন শুরু করে সকলে। এরপর গাকসু নেতৃবৃন্দকে শপথ পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি।

গাকসুর সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম রলিফের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গাকসুর সহ-সভাপতি (ভিপি) মো. জুয়েল রানা। বক্তব্যে তিনি দীর্ঘ সময় পর হলেও শপথ গ্রহণের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সুনাম অর্জন ও শিক্ষার্থীদের সকল নায্য দাবি আদায়ে সরাসরি তাদের পাশে থেকে কাজ করার অঙ্গীকার করেন। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য সকল অতিথিবৃন্দকে তিনি আন্তরিক ধন্যবাদ জানান এবং অনুষ্ঠানকে সফল করতে সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, দেশের প্রথম ও একমাত্র বেসরকারী বিশ্ববিদ্যালয় হিসেবে গণ বিশ্ববিদ্যালয়েই রয়েছে নির্বাচিত ছাত্র সংসদ। ২০১৮ সালের ১৫ ফেব্রুয়ারি গাকসুর তৃতীয় কমিটির ৬ টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে শিক্ষার্থীদের সরাসরি ভোটে দুই বছরের জন্য সহ-সভাপতি (ভিপি) হিসেবে মো. জুয়েল রানা ও সাধারণ সম্পাদক (জিএস) মো. নজরুল ইসলাম রলিফ নির্বাচিত হন।

Related Articles

Leave a Reply

Close
Close