অন্যদিকেবিশ্বজুড়ে

পলিপ্যাক তল্লাশি করে ১১০০ কেজি কুকুরের মাংস

ঢাকা অর্থনীতি ডেস্ক: ভারতে রেলওয়ের কক্ষ থেকে শনিবার (২৮ সেপ্টেম্বর) কয়েকজনকে মাংসের প্যাকেট নামাতে দেখেন রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরপিএফ) সদস্যরা। পরে সন্দেহ হওয়ায় প্যাকেটগুলো তল্লাশি করে আরপিএফ। আরপিএফের উপপরিদর্শক এস কৃষ্ণের সন্দেহ হওয়ায় প্যাকেটগুলো খুলে মাংস বাইরে বের করতে বলেন। এসময় এসব মাংসের মালিক পালিয়ে যায়।

প্যাকেট গুলো থেকে বের হয় ১১০০ কেজি কুকুরের মাংস। চেন্নাইয়ের এগমোর রেলওয়ে প্ল্যাটফর্মে ১১টি পলিথিনের প্যাকেটে ভরে কুকুরের মাংস হোটেলে নিয়ে যাওয়া হচ্ছিল বলে ভারতের একটি সংবাদমাধ্যম থেকে জানা গেছে। বিশেষ ব্যবস্থায় রাখা হয়েছিল এসব মাংস।

চেন্নাইয়ের খাদ্য ও চিকিৎসা দফতর এবং স্বাস্থ্য দফতরের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে মাংসগুলো পরীক্ষা-নিরীক্ষা করেন। দেখা যায়, শুধু চামড়া ছাড়ানো অবস্থায় সেগুলো প্যাকেটজাত করে নিয়ে আসা হয়েছে। তাদের ধারণা প্যাকেটগুলো চেন্নাইয়ে নিয়ে যাওয়া হচ্ছিল। যেখানে এগুলো ‘রাজস্থান মিট’ বলে চালানো হতে পারে। চেন্নাইয়ে রাজস্থান মিটের দাম তুলনামূলক কম।

কর্মকর্তারা জানান, চেন্নাইয়ের এগমোর রেলওয়ে স্টেশন থেকে আটক প্যাকেটের মাংস আসলে কুকুরের। কিন্তু কোথা থেকে এসব কুকুর জবাই করে চামড়া ছাড়ানোর পর আনা হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

/এসএম

Related Articles

Leave a Reply

Close
Close