বিশ্বজুড়ে

পাকিস্তানে সামরিক গাড়িবহরে বোমা হামলা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পাকিস্তানে সামরিক গাড়িবহরে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত নয়জন সেনা সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো পাঁচজন।

শুক্রবার এক প্রতিবেদনে আল জাজিরা জানায়, বৃহস্পতিবার দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলে নিরাপত্তা বাহিনীর গাড়িবহর লক্ষ্য করে চালানো আত্মঘাতী ঐ বোমা হামলা চালানো হয়। হামলার পর নিরাপত্তা বাহিনী এলাকাটি ঘিরে রেখেছে বলে পাকিস্তানের সেনাবাহিনী জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের উত্তরাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া প্রদেশের বান্নু জেলায় বৃহস্পতিবারের এই হামলার জন্য তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী দায় স্বীকার করেনি।

পাকিস্তানের সেনাবাহিনীর মিডিয়া শাখা জানিয়েছে, আফগানিস্তানের সীমান্ত থেকে প্রায় ৬১ কিলোমিটার (৩৭ মাইল) দূরে ‘মোটরসাইকেল আরোহী আত্মঘাতী বোমা হামলাকারী বিস্ফোরণ ঘটায়’। দুর্গম এই সীমান্ত এলাকা দীর্ঘদিন ধরে জঙ্গি তৎপরতার আস্তানা বলে পরিচিত।

প্রাদেশিক মন্ত্রী ফিরোজ জামাল শাহ বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, আত্মঘাতী বোমা হামলাকারী মোটরসাইকেল আরোহী ছিল এবং সে তার বাইকটি একটি সামরিক কনভয়ের মধ্যে থাকা ট্রাকের সঙ্গে ধাক্কা দেয়।

এর আগে গত মাসে উত্তর-পশ্চিমাঞ্চলে একটি রাজনৈতিক সমাবেশে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে। ভয়াবহ সেই হামলায় ৬০ জনেরও বেশি মানুষ নিহত হয়। এছাড়া চলতি বছরের জানুয়ারিতে তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি)-এর সাথে যুক্ত একজন আত্মঘাতী বোমা হামলাকারী উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ারের পুলিশ কম্পাউন্ডের ভেতরে একটি মসজিদে নিজেকে বিস্ফোরণে উড়িয়ে দেয়। এতে সে সময় ৮০ জনেরও বেশি কর্মকর্তা নিহত হন।

সূত্র : আল জাজিরা

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close