খেলাধুলা

পাকিস্তান থেকে সরে যেতে পারে চ্যাম্পিয়নস ট্রফি!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ভারতের আপত্তির কারণে পুরো টুর্নামেন্ট নিজেদের দেশে আয়োজন করতে পারেনি পাকিস্তান। এশিয়া কাপের অধিকাংশ ম্যাচ হয় শ্রীলঙ্কায়। একই কারণে এবার ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফিও সরে যেতে পারে পাকিস্তান থেকে।

আগে জানা গিয়েছিল, চ্যাম্পিয়নস ট্রফির আগামী আসর অনুষ্ঠিত হবে পাকিস্তানে। ২০২৫ সালের সেই আসরের জন্য এখনো ঢের সময় বাকি আছে। কিন্তু আয়োজক পাকিস্তান বলেই এত তাড়াতাড়ি আলোচনা শুরু হয়ে গেছে। কেননা এরইমধ্যে গুঞ্জন উঠেছে, ভারত পাকিস্তান যেতে রাজি হবে না বলেই পাকিস্তানে হচ্ছে না চ্যাম্পিয়নস ট্রফি।

সংবাদ সংস্থা পিটিআই-এর বরাত দিয়ে একাধিক ভারতীয় সংবাদমাধ্যমের খবর, আহমেদাবাদে আইসিসির সবশেষ সভায় আবারও পাকিস্তানে দল পাঠাতে অস্বীকৃতি জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। পাকিস্তানও আগেভাগে ক্ষতিপূরণের দাবি জানিয়ে রেখেছে আইসিসির কাছে।

পাকিস্তান এবার শক্ত অবস্থান নিলেও আইসিসিতে ভারতের নিরঙ্কুশ প্রভাবের কারণে শেষ পর্যন্ত ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফি পাকিস্তান থেকে সরিয়ে অন্য কোনো দেশে আয়োজন করা হতে পারে।

সম্ভাব্য নতুন ভেন্যু হিসাবে শোনা যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতের নাম। পুরো টুর্নামেন্ট আরব আমিরাতে হতে পারে। আবার এশিয়া কাপের মতো হাইব্রিড মডেলেও হতে পারে চ্যাম্পিয়নস ট্রফি। সেক্ষেত্রে বাবর আজমরা তাদের ম্যাচগুলো দেশের মাটিতে খেলার সুযোগ পাবেন। বাকি ম্যাচগুলো হবে আরব আমিরাতে।

ডিএনএ ইন্ডিয়া পিটিআই-এর বরাতে লিখেছে, একটি সূত্র বলেছে, ভারত আবারও পাকিস্তানে তাদের দল পাঠাতে অস্বীকৃতি জানিয়েছে। তাই পিসিবি কর্মকর্তারা এটা সোজা জানিয়ে দিয়েছেন, যেকোনো পরিস্থিতিতে আইসিসিকে একতরফা সিদ্ধান্ত নেয়া থেকে বিরত থাকতে হবে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close