দেশজুড়েপ্রধান শিরোনাম

পাটুরিয়া ঘাটে যানবাহনের ১৭ কিলোমিটার দীর্ঘ লাইন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ আর মাত্র দুদিন পর পবিত্র ঈদুল আজহা। প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে নাড়ির টানে যান্ত্রিক নগরী ঢাকা ছেড়ে বাড়ি ফিরছেন মানুষ। এ কারণে ঘরমুখো হাজারও মানুষের চাপ বেড়েছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে। এর সঙ্গে বৈরী আবহাওয়ায় ব্যাহত হচ্ছে ফেরি ও লঞ্চ চলাচল। ফলে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দীর্ঘ ১৭ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে। চরম ভোগান্তিতে পড়েছেন ঢাকাছাড়া মানুষগুলো।

পুলিশ ও বিআইডব্লিউটিসি সূত্র জানায়, শুক্রবার ভোর থেকে পাটুরিয়া ঘাটে যানবাহনের বাড়তি চাপ রয়েছে। বিশেষ করে ছোট গাড়ির চাপ সবচেয়ে বেশি।

এদিকে সরেজমিন মানিকগঞ্জ ও পাটুরিয়া ফেরিঘাট অঞ্চল ঘুরে দেখা যায়, যানজটে আটকা পড়েছে পরিবহন, প্রাইভেট কারসহ সব ধরনের যানবাহন। পরিবহনের মধ্যে যেমন দূরপাল্লার বাস রয়েছে, তেমনি রয়েছে ঢাকা থেকে পাটুরিয়া পর্যন্ত যাতায়াত করা লোকাল পরিবহনও।

শুক্রবার (৯ আগস্ট) সকালে মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম জানান, যানবাহনের চাপ বাড়লেও সুশৃ্ঙ্খলভাবে ফেরি পার হচ্ছে। গাড়ির দীর্ঘ সারি থাকলেও কোনো যানজট নেই। এছাড়া যানবাহন সুশৃঙ্খল রাখতে এবং যাত্রী নিরাপত্তায় বৃহস্পতিবার রাত থেকে ৫ শতাধিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য কাজ করছেন।

এদিকে পাটুরিয়া ফেরিঘাট গিয়ে দেখা যায়, ফেরিতে যেসব পরিবহন পার হচ্ছে তার প্রায় সবই ব্যক্তিগত গাড়ি। মাঝেমধ্যে হাতে গোনা দু-একটি পরিবহন ফেরিতে উঠতে পারছে। এমনকি কোনো কোনো ফেরিতে একটিও যাত্রীবাহী পরিবহন উঠছে না- এমন দৃশ্যও দেখা গেছে।

Related Articles

Leave a Reply

Close
Close