দেশজুড়েপ্রধান শিরোনাম

পাটুরিয়ায় পারের অপেক্ষায় শত শত যানবাহন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ রাজধানী ঢাকার সঙ্গে দেশের দক্ষিণ পশ্চিম অঞ্চলের ২১ জেলার মানুষ ও যানবাহনের পারাপারের অন্যতম নৌ-পথ হচ্ছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট। পাটুরিয়া ঘাটে ট্রাকের চাপ থাকলেও যাত্রীবাহী পরিবহনের তেমন চাপ নেই।

শুক্রবার (১৩ ডিসেম্বর) সকাল ১০টার দিকে পাটুরিয়া ঘাটে এমন চিত্র দেখা যায়। পাটুরিয়া পয়েন্টে দুই শতাধিক পণ্যবোঝাই ট্রাক ও ৫০টি যাত্রীবাহী পরিবহন পারের অপেক্ষায় রয়েছে- এমন তথ্য নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া সেক্টরের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বলেন,পাটুরিয়া ঘাটে দুই শতাধিক পণ্যবোঝাই ট্রাক ও পঞ্চাশটির মত যাত্রীবাহী পরিবহন পারের অপেক্ষায় আছে। জরুরি পচনশীল পণ্যবোঝাই ট্রাক, অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে।

এছাড়া ছোট ব্যক্তিগত গাড়ি (প্রাইভেটকার) পাঁচ নম্বর ঘাট দিয়ে সরাসরি পার হচ্ছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৬টি ফেরির মধ্যে ১৫টি দিয়ে যাত্রী ও যানবাহন পারপার করা হচ্ছে বাকি একটি ফেরি ভাসমান কারখানা মধুমতিতে মেরামতের জন্য রাখা হয়েছে বলেও জানান তিনি।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close