বিশ্বজুড়ে

পাত্রপক্ষ আসতে দেরি করায় প্রতিবেশী যুবককে বিয়ে করল কনে

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বিয়ে বাড়িতে পৌঁছাতে দেরি হওয়ায় এক প্রতিবেশী যুবককে বিয়ে করে ফেলেছেন কনে। সময়কে অবহেলা করায় এমন ফল পেলেন ভারতের উত্তরপ্রদেশের বিজনৌরের ধামপুরের এক যুবক।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, যৌতুক নিয়ে কনেপক্ষের সঙ্গে ঝামেলা চলছিল বরপক্ষের। এ কারণে নির্ধারিত সময়ের অনেক পরে বিয়ে বাড়িতে আসেন বর। আর এতেই বেঁকে বসে কনে। যে ছেলের সময়জ্ঞান নেই, তাকে বিয়ে করার প্রশ্নই ওঠে না বলে পরিষ্কার জানিয়ে দেয় পাত্রী।

পুলিশ জানায়, কয়েক মাস আগেই একটি গণবিবাহ অনুষ্ঠানে তাদের বিয়ে হয়। কিন্তু বিয়ে হলেও তখন শ্বশুরবাড়ি যাননি কনে। ঠিক হয়েছিল, সামাজিক মতে আবারও বিয়ে হবে তাদের। সবকিছু ঠিকঠাক। কথা হয়, দুপুর ২টার সময় বিয়ে করতে কনের বাড়ি পৌঁছে যাবে বর।

কারণ হিসেবে জানা যায়, তাদের যৌতুকের দাবি-দাওয়া না মেটায় ইচ্ছে করে দেরি করছিল বরপক্ষ। পরে অবশ্য রাতের দিকে কনের বাড়ি পৌঁছায় বর, কিন্তু ততক্ষণে কপাল পুড়েছে তার। বরের জন্য অপেক্ষা করতে করতে বিরক্ত হয়ে পাত্রী অন্য কাউকে বরমালা দিয়ে ফেলেছেন।

কনেপক্ষের দাবি, বিকেল পর্যন্ত বরের জন্য অপেক্ষা করেছিল তারা। কিন্তু ততক্ষণে বর না আসায়, ধরে নেয়া হয় পাত্রপক্ষ আর আসবে না। তারপরই পাশের বাড়ির এক ছেলের সাথে ওই মেয়ের বিয়ে দিয়ে দেয়া হয়।

পাত্রপক্ষের অভিযোগ, তাদেরকে শুধু অপমান করা হয়েছে তা নয়। উল্টো বিয়ে করতে গেলে বরসহ বরযাত্রীকে ঘরে আটকে রেখে মারধর করেছে কনেপক্ষের লোকজন। এমনকি কনের জন্য আনা গয়নাও কেড়ে নেয়া হয়েছে। পরে পুলিশ এসে দুই পক্ষের বিবাদ মীমাংসা করে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close