দেশজুড়ে

পাপুলের পক্ষে রিট করে পদ খোয়ালেন স্বেচ্ছাসেবক লীগ নেতা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সাবেক সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের পক্ষে হাইকোর্টে রিটকারী লক্ষ্মীপুরের রায়পুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহাদাত হোসেন লিটনকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

মঙ্গলবার (৮ জুন) রাতে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক তানভীর হায়দার চৌধুরী রিংকু বিষয়টি নিশ্চিত করেছেন। পদ খোয়ানো লিটন উপজেলার কেরোয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ছিলেন।

দলীয় সূত্রে জানা যায়, লিটন দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছে। এতে উপজেলা কমিটির জরুরি বৈঠকে তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক তানভীর হায়দার চৌধুরী রিংকু, যুগ্ম-আহ্বায়ক সালাউদ্দিন আহমেদ বাবু, মুরাদ হোসেন মিয়াজী ও মো. জামাল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে লিটনকে অব্যাহতি দেয়া হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতা জানান, লক্ষ্মীপুর-২ আসনকে শূন্য ঘোষণাকে অবৈধ এবং পাপুলের সংসদ সদস্য পদ রক্ষার জন্য সম্প্রতি তার বোন নুরুন্নাহার বেগম ও লিটন হাইকোর্টে রিট করেছিলেন। শুনানির পর সোমবার (৭ জুন) আদালত রিটটি খারিজ করে দেন। পাপুলের পক্ষ নেয়ার কারণেই লিটনকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। সংসদ নির্বাচনে লিটন পাপুলের প্রস্তাবকারী ছিলেন।

এ প্রসঙ্গে শাহাদাত হোসেন লিটন বলেন, ‘অব্যাহতির কাগজ আমি হাতে পাইনি। কী কারণে আমাকে অব্যাহতি দেয়া হয়েছে, তাও জানানো হয়নি। এমনকি আমাকে শোকজও করা হয়নি।’

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close