দেশজুড়েপ্রধান শিরোনাম

পিরোজপুরে ছাত্রলীগ নেতার কব্জি কেটে বিচ্ছিন্ন করলো প্রতিপক্ষরা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পিরোজপুরের মঠবাড়িয়ায় মোবাইল ফোন চুরি ও পূর্বশত্রুতার জের ধরে শুভ শীল (২০) নামে এক ছাত্রলীগ নেতার ডান হাতের কব্জি কেটে সম্পূর্ণ বিচ্ছিন্ন করে দিয়েছে প্রতিপক্ষ সন্ত্রাসীরা।

মঙ্গলবার দিবাগত (১৮ আগস্ট) রাত সাড়ে আটটার দিকে শহরের হাসপাতাল সড়কের ব্রিজ সংলগ্ন এলাকায় ওই ছাত্রলীগ নেতা এ নৃশংস হামলার শিকার হন। তাকে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে সংকটজনক অবস্থায় ওই রাতেই বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। পুলিশ ঘটনাস্থলে সড়কে পড়ে থাকা ওই যুবকের ডান হাতের বিচ্ছিন্ন কব্জি উদ্ধার করেছে।

এ নৃশংস হামলার শিকার ওই যুবক মঠবাড়িয়া সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী ও পৌর শহরের ৩ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক। সে শহরের দক্ষিণ মিঠাখালী মহল্লার শ্যামল চন্দ্র শীলের ছেলে।

এ ঘটনার প্রতিবাদে রাতেই বিক্ষুব্দ ছাত্রলীগ নেতা-কর্মীরা(একাংশ) শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে। এসময় মিছিলকারীরা উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌরসভার মেয়র রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌসের বাস ভবনে ইটপাটকেল নিক্ষেপ করে হামলার চেষ্টা চালায়। পুলিশ খবর পেয়ে ঘটনসাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

থানা ও হাসপাতাল সূত্রে জানা গেছে, একটি মোবাইল ও পূর্ব বিরোধের জের ধরে মঙ্গলবার রাত ৮টার দিকে প্রতিপক্ষ সাদিক,নাঈম,কোরবান ও তানভীর মল্লিকসহ কয়েকজন যুবক মিলে শহরের হাসপাতাল রোডের ব্রিজ সংলগ্ন এলাকায় শুভকে আটকিয়ে বিদ্যুতের খুঁটির সাথে ঠেকিয়ে ধারালো অস্ত্র দিয়ে ডান হাতের কব্জি কুপিয়ে বিচ্ছিন্ন করে পালিয়ে যায়। ঘটনার সময় ব্রিজ সংলগ্ন সড়কে আতঙ্ক ছড়িয়ে পড়লে দোকানপাট বন্ধ হয়ে যায়। এলাকাবাসী ওই কলেজ ছাত্রকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে তার অবস্থার অবনতি হলে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করে।

অপরদিকে এ হামলার প্রতিবাদে ঘটনার রাতে বিক্ষুব্ধ যুবকরা পৌর শহরে বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভকারীরা পৌর মেয়রের বাসবভনে ইট পাটকেল নিক্ষেপ করে এবং তার ব্যবহৃত প্রাইভেটকার ভাংচুরের চেষ্টা চালায়। পরে পুলিশের বাধায় বিক্ষোভকারীরা চলে যায়।

এদিকে আজ বুধবার দুপুরে হিন্দু যুব ঐক্য পরিষদ পৌরসভা শাখার উদ্যোগে এ সন্ত্রাসী হামলার প্রতিবাদে শহীদ মিনার সম্মুখ সড়কে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক শ্যাম শংকর রায়ের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে দোষীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক বিচার দাবি করা হয়।

উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহম্মেদ জানান, সন্ত্রসী ঘটনা দুঃখজনক। হামলাকারীরা পৌর ছাত্রলীগের নামধারী কর্মী। প্রকৃত অপরাধীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাই।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌস এ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, ‘ছাত্রলীগ নেতা শুভর কব্জি কর্তনের ঘটনা নৃশংস ও বেদনাদায়ক। এর জের ধরে আমার বাসায় মিছিল দিয়ে ইট পাটকেল নিক্ষেপ, গাড়ি ভাংচুরের ঘটনা শান্ত মঠবাড়িয়াকে অশান্ত করার অপচেষ্টা। অপরাধীদের দ্রুত বিচারের দাবি জানাই।’

মঠবাড়িয়া থানার ওসি আ জ ম মাসুদ্দুজ্জামান মিলু ঘটনা নিশ্চিত করে জানান, একটি মোবাইল নিয়ে বিরোধকে কেন্দ্র করে এ ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিক ধারনা করা হচ্ছে। এ ব্যাপারে আহত কলেজ ছাত্রের বাবা শ্যামল চন্দ্র শীল বাদী হয়ে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন। দোষীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close