দেশজুড়ে

পীরের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু

ঢাকা অর্থনীতি ডেস্ক: সাত হাজার একর জমি দখলের অভিযোগে রাজারবাগ শরিফের পীর দিল্লুর রহমানের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। এজন্য তিন সদস্যের টিম গঠন করা হয়েছে।

পীর দিল্লুর রহমান বিভিন্ন ব্যক্তির বিরুদ্ধে কমপক্ষে ৮শ’ ভুয়া মামলা করেছেন-যার মধ্যে এক ব্যক্তির বিরুদ্ধেই হয়েছে ৪৯টি মামলা। এনিয়ে হাইকোর্টে গেলে মামলাগুলো স্থগিত করে পীরের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেয়া হয়।

১৯শে সেপ্টেম্বর পীর দিল্লুর রহমান এবং তার দরবারের সব সম্পত্তির হিসাব চেয়ে আদেশ দেয় হাইকোর্ট। সে সঙ্গে দরবার শরিফের সব সম্পদের তথ্য খুঁজতে দুদক, জঙ্গি সম্পৃক্ততার বিষয় দেখতে কাউন্টার টেররিজম ইউনিট এবং উচ্চ আদালতে রিটকারী আটজনের বিরুদ্ধে করা হয়রানিমূলক মামলার বিষয়ে তদন্ত করতে সিআইডিকে নির্দেশ দেয়া হয়।

পরে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন দিল্লুর রহমান। গত ২৬শে অক্টোবর রাজারবাগ দরবার শরিফের পীর দিল্লুর রহমান এবং তার প্রতিষ্ঠানগুলোর নামে দেশের বিভিন্ন স্থানে থাকা সম্পদের বিষয়ে তদন্ত করতে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রাখেন আপিল বিভাগ। আদালত পীর দিল্লুর রহমানের বিরুদ্ধে তদন্ত স্থগিত চেয়ে করা আবেদন খারিজ করে দেন।

এর প্রেক্ষিতে দুদক আদালতের নির্দেশনা মতে রাজারবাগ দরবার শরিফের পীরের অবৈধ সম্পদের খোঁজে আনুষ্ঠানিক তদন্ত শুরু করে।

Related Articles

Leave a Reply

Close
Close