শিল্প-বানিজ্যশেয়ার বাজার

পুঁজিবাজারে সূচকের পতন

ঢাকা অর্থনীতি ডেস্ক: দেশে সবচেয়ে বড় পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবসে সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক।

রোববার (২২ ডিসেম্বর) লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন কমেছে ৫ কোটি ৩৭ লাখ ৪৩ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৩০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৮৭ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫০১ পয়েন্টে। আর দিন শেষে লেনদেন হয়েছে ২৭১ কোটি ৬ লাখ ২৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইরতে লেনদেন হয়েছিল ২৭৬ কোটি ৪৩ লাখ ৬৬ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৫ কোটি ৩৭ লাখ ৪৩ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ১৭৫ পয়েন্টে। আর দিন শেষে লেনদেন হয়েছে ১০ কোটি ৭ লাখ ৬২ হাজার টাকা। (সময়টিভি)

Related Articles

Leave a Reply

Close
Close