আমদানি-রপ্তানীপ্রধান শিরোনামশিল্প-বানিজ্য

পুনরায় বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বাণিজ্য সচল

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ভারতের পেট্রাপোল বন্দরের জীবন-জীবিকা বাঁচাও কমিটির ডাকা ধর্মঘট প্রত্যাহার করে নেওয়ায় একদিন পর পুনরায় বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বাণিজ্য সচল হয়েছে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দুই দেশের মধ্যে পণ্য পরিবহন খালাস কার্যক্রম শুরু হয়েছে।

এর আগে বাণিজ্য পরিচালনায় নিরাপত্তার নামে সীমান্তরক্ষী বিএসএফ কর্তৃক ব্যবসায়ীদের হয়রানি বন্ধসহ পণ্য খালাসের জটিলতা নিরসনে ৫ দফা দাবি বাস্তবায়নে সংগঠনটি গতকাল (সোমবার) দুপুুর থেকে ধর্মঘট ডাক দিয়ে আমদানি-রফতানি বন্ধ করে দেয়। এতে দুই বন্দরে প্রবেশের অপেক্ষায় সহস্রাধিক ট্রাক আমদানি-রফতানি পণ্য নিয়ে আটকা পড়েছিল।

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বার্তা২৪.কম’কে জানান, তারা বাণিজ্য সচলের জন্য গতকাল দিনভর আহবান জানিয়ে আসছিলেন। কিন্তু তাদের দাবি বাস্তবায়ন না হওয়ায় এদিন কোন ট্রাক বন্দরে প্রবেশ করতে পারেনি। আজ সকালে সন্তোষ জনক একটি সমাধানের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করা হলে সকাল থেকে আমদানি-রফতানি বাণিজ্য শুরু হয়েছে।

বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক(ট্রাফিক) আব্দুল জলিল বার্তা২৪.কম’কে জানান, সকাল থেকে দুই দেশের মধ্যে আমদানি-রফতানি শুরু হয়েছে। আটকে থাকা পণ্য যাতে ব্যবসায়ীরা দ্রুত খালাস নিতে পারেন তার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close