দেশজুড়েশিল্প-বানিজ্য

পুলিশের জন্য রাশিয়া থেকে হেলিকপ্টার আনা হচ্ছে

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মন্ত্রিসভা কমিটির ২৮তম এবং সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৩৪তম সভা অনুষ্ঠিত হয়েছে। অর্থনৈতিক বিষয়সংক্রান্ত ইকোনমিক অ্যাফেয়ার্স কমিটির অনুমোদনের জন্য ২টি এবং পারচেজ কমিটির অনুমোদনের জন্য ৭টি প্রস্তাব উত্থাপন করা হয়েছে।

পারচেজের প্রস্তাবনাগুলোর মধ্যে রয়েছে: শিল্প মন্ত্রণালয়ের ২টি, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ২টি, খাদ্য মন্ত্রণালয়ের ১টি, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের ১টি এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ১টি প্রস্তাবনা। পারচেজ কমিটির অনুমোদিত ৭টি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ৩১৮০ কোটি ১৮ লাখ ১১ হাজার ৭০ টাকা।

মোট অর্থায়নের মধ্যে জিওবি থেকে ব্যয় হবে ২৮৭৪ কোটি ৪০ লাখ ৭৮ হাজার ৯১২ টাকা এবং বিশ্বব্যাংক ও দেশীয় ব্যাংক থেকে ঋণ ৩০৫ কোটি ৭৭ লাখ ৩২ হাজার ১৫৮ টাকা।

অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় অনুমোদিত প্রস্তাবের মধ্যে, জন নিরাপত্তা বিভাগের পুলিশ অধিদপ্তরের প্রস্তাবিত বাংলাদেশ পুলিশের জন্য জি-টু-জি পদ্ধতিতে রাশিয়া থেকে ২টি হেলিকপ্টার কেনার প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে। রাশিয়ার সরকারি প্রতিষ্ঠান জেএসসি রাশিয়ান হেলিকপ্টার্সের কাছ থেকে কেনা হবে দুটি হেলিকপ্টার।

সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় অনুমোদিত প্রস্তাবগুলোর মধ্যে, রাশিয়ান ফেডারেশন থেকে জি-টু-জি ভিত্তিতে এক লাখ মেট্রিক টন গম ৩৫৭ কোটি ৬১ লাখ ৬৫ হাজার টাকায় আমদানি করবে সরকার।

/ আরএইচএস

Related Articles

Leave a Reply

Close
Close