দেশজুড়ে

পুলিশ পরিচয়ে দুইজনকে আটক, অতঃপর নিজেরাই গ্রেফতার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চেকপোস্ট বসিয়ে আন্তজেলা ছিনতাই দলের তিন সদস্যকে গ্রেফতার করেছে মির্জাপুর থানা পুলিশ। পুলিশ পরিচয়ে প্রাইভেটকারযোগে ছিনতাই করতেন তারা। এ সময় ছিনতাই কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার আটক করে পুলিশ।

মঙ্গলবার (১৮ জুন) দুপুরের দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার গোড়াই চেকপোস্ট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। দুপুরে গ্রেফতারকৃতদের কালিয়াকৈর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন মাদারীপুরের শিবচর উপজেলার দলিল উদ্দিনের ছেলে কদ্দুছ মাতব্বর (৫২), চাঁদপুরের কচুয়া উপজেলার চান মিয়ার ছেলে তৈয়ব আলী (৬০) ও একই উপজেলার কালাম মিয়ার ছেলে খবির উদ্দিন (৫৫)।

পুলিশ জানায়, কদ্দুছ মাতব্বর নিজের প্রাইভেটকার নিয়ে সহযোগীদের সহায়তায় দেশের বিভিন্ন মহাসড়কে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে ছিনতাই করেন। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার সূত্রাপুর এলাকায় মেদি গ্রামের লাল মিয়ার ছেলে জালাল মিয়া ও এক নারীকে পুলিশ পরিচয়ে আটক করেন তারা। তখন আটককৃতদের সঙ্গে তাদের উত্তেজনার সৃষ্টি হয়। পরে আটক নারী-পুরুষকে ছেড়ে দিয়ে প্রাইটেকারযোগে ঢাকার দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন তারা। স্থানীয় জনতা তাদের পিছু নিতে পারে ভেবে কিছুদূর যাওয়ার পর প্রাইভেটকারটি ঘুরিয়ে টাঙ্গাইলের দিকে রওনা হন তারা।

এদিকে, খবর পেয়ে মির্জাপুর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) হারিছ ও সহকারী উপপরিদর্শক (এএসআই) রেজাউলের নেতৃত্বে মহাসড়কের গোড়াই এলাকায় চেকপোস্ট বসিয়ে যানবাহনে তল্লাশি শুরু করে পুলিশ। দুপুর ১২টার দিকে ছিনতাই কাজে ব্যবহৃত (ঢাকা-মেট্রো-গ-১১-২৪৮৫) প্রাইভেটকারসহ তিন ছিনতাইকারীকে গ্রেফতার করে পুলিশ।

মির্জাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুল হক বলেন, গ্রেফতারকৃতরা আন্তজেলা ছিনতাই দলের সদস্য। মহাসড়কের বিভিন্ন স্থানে নিজেদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য পরিচয় দিয়ে ছিনতাই করে তারা। গ্রেফতারকৃতদের মধ্যে কদ্দুছ মাতব্বরের নামে বিভিন্ন থাকায় একাধিক মামলা রয়েছে। তাদের সবাইকে কালিয়াকৈর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close