দেশজুড়েপ্রধান শিরোনাম

প্রতীক বরাদ্দ পেলেন আতিক ও তাবিথ

ঢাকা অর্থনীতি ডেস্ক: সিটি কর্পোরেশন নির্বাচনে ঢাকা উত্তরে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম ও বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল প্রতীক বরাদ্দ পেয়েছেন। সকালে রাজধানীর আগারগাঁওয়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে তাদের প্রতীক বরাদ্দ দেয়া হয়।

শুক্রবার (১০ জানুয়ারি) সকাল থেকেই ঢাকার দুই সিটি নির্বাচনে প্রতীক বরাদ্দ দেয়া হচ্ছে প্রার্থীদের। আতিক ও তাবিথের প্রতিনিধিরা তাদের পক্ষে প্রতীক বরাদ্দ গ্রহণ করেন। এরপরই তারা আনুষ্ঠানকিভাবে নির্বাচনি প্রচারণায় নামবেন।

রিটার্নিং কর্মকতার কার্যালয় থেকে জানানো হয়েছে- ক্যাম্প শুধু নির্বাচনি কাজে ব্যবহার করা যাবে। কোনো মিছিল করা যাবে না। এছাড়াও প্রচারণার কাজে মাইক দুপুর ২টা থেকে রাত ৮টার মধ্যে সীমিত রাখতে হবে। তবে মাইক ব্যবহারকারীর কাছে নির্বাচন কমিশনের অনুমতিপত্র থাকতে হবে।

গতকাল প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন থাকলেও দুই সিটিতে মেয়র পদে কেউই প্রার্থিতা প্রত্যাহার করেনি। ঢাকা উত্তর সিটিতে মেয়র পদে লড়বেন ৬ জন প্রার্থী। ৫৪টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ২৫১ জন। যা প্রত্যাহারের আগে ছিল ৩৬২ জন। ১২ জন প্রত্যাহারের পর সংরক্ষিত নারী কাউন্সিলর পদে লড়ছেন ৭৭ জন। আর ঢাকা দক্ষিণ সিটিতে মেয়র পদে লড়বেন ৭ জন। ৭৫টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৩৫ জন। এবং সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮২ জন প্রার্থী।

Related Articles

Leave a Reply

Close
Close