প্রধান শিরোনামশিক্ষা-সাহিত্য

প্রত্যাহার করা হলো দুই বছর ইন্টার্ণশিপের প্রস্তাবনা

নিজস্ব প্রতিবেদকঃ সারাদেশের শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অবশেষে এমবিবিএস/বিডিএস শিক্ষার্থীদের দুই বছর ইন্টার্ণশিপের প্রস্তাবনা থেকে সরে এসেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

আজ (১ সেপ্টেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের চিকিৎসা শিক্ষা-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল সাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- “মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিট এর এমবিবিএস/বিডিএস কোর্সের শিক্ষার্থীদের জন্যে ইন্টার্নশিপ প্রশিক্ষণ ও ভাতা প্রদান সংক্রান্ত একটি খসড়া নীতিমালাটি অংশীজনদের সাথে প্রাথমিক ভাবে আলোচনা করে মতামতের জন্যে ওয়েভসাইটে প্রদর্শন করা হয়েছিল। এটি একটি খসড়া নীতিমালা চূড়ান্ত কোনো নীতিমালা নয়। নীতিমালাটি চূড়ান্ত করার নিমিত্তে অংশীজনদের সাথে আরো আলোচনার প্রয়োজন রয়েছে।

যারা ইতোমধ্যে মতামত দিয়েছেন তাঁদেরকে ধন্যবাদ দিচ্ছি। আপাতত এটি প্রত্যাহার করা হলো। সকল অংশীজনদের সাথে আলোচনা করে চূড়ান্ত করার পূর্বে আবার ওয়েভসাইটে প্রদর্শন করা হবে।”

মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিট এর এমবিবিএস/বিডিএস কোর্সের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ প্রশিক্ষণ ও ভাতা প্রদান সংক্রান্ত নীতিমালা-২০১৯ (খসড়া) সংক্রান্ত বিজ্ঞপ্তি

এদিকে দুই বছর ইন্টার্ণশিপ বাতিলের দাবিতে আজ সকাল থেকে দেশের বিভিন্ন মেডিকেল কলেজে মানববন্ধন, র‍্যালি, স্মারকলিপি প্রদান ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। তাদের আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করেছে বিভিন্ন হাসপাতালে কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসকরা।

#এমএস

Related Articles

Leave a Reply

Close
Close