করোনাশিক্ষা-সাহিত্য

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা বিতরণ কার্যক্রম শুরু

ঢাকা অর্থনীতি ডেস্কঃ অগ্রণী ব্যাংক ও বিকাশের মাধ্যমে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

গত বৃহস্পতিবার (১৪ মে) গণভবন থেকে এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় শিক্ষা মন্ত্রণালয় থেকে ভিডিওতে যুক্ত হন শিক্ষা মন্ত্রী ডা. দীপুমনি, শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধরী এবং শিক্ষাসচিবসহ অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহাম্মদ শাসম্ উল ইসলাম এবং বিকাশ এর সিইও কামাল কাদির।

শনিবার (১৬ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, শিক্ষা মন্ত্রীর অনুরোধে প্রধানমন্ত্রীর সৌজন্যে অগ্রণী ব্যাংক ও বিকাশ কোন কমিশন নিয়ে এ উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ করে। এতে করে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাষ্টের প্রায় ৫৪ লাখটাকা সাশ্রয় হয়েছে বলে উল্লেখ করা হয়। এজন্য শিক্ষামন্ত্রী প্রতিষ্ঠান দুটির এমডি ও সিইওদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাষ্ট্রের স্নাতক ও সমমান পর্যায়ের প্রায় ২ লাখ ১০ হাজার শিক্ষার্থীর মাঝে ১০২ কোটি ৭৪ লাখ টাকা উপবৃত্তি এবং ২০০০ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানের অনুকূলে ১৪ কোটি টাকা টিউশন ফি অনলাইনে বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়। ইতোপূর্বে অগ্রণী ব্যাংক বিকাশের সহায়তায় প্রায় ৪৫ লাখশিক্ষার্থীকে মোবাইলের মাধ্যমে কম খরচে ঝামেলাবিহীনভাবে উপবৃত্তির টাকা বিতরণ কার্যক্রকম সফলতার সঙ্গে সম্পন্ন করেছে বলেও জানানো হয়।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close