দেশজুড়ে

প্রশিক্ষণে গিয়ে নেদারল্যান্ডে ‘নিখোঁজ’ ২ কনস্টেবল

ঢাকা অর্থনীতি ডেস্ক: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের দুই কনস্টেবল নেদারল্যান্ডে ডগ স্কোয়াডে প্রশিক্ষণে গিয়ে আর দেশে ফেরেননি।

পুলিশ সূত্রে জানা যায়, চলতি মাসে সিএমপির আট সদস্যের একটি দল ১৫ দিনের প্রশিক্ষণে নেদারল্যান্ডে গিয়েছিল। কিন্তু প্রশিক্ষণ শেষ করে ফিরে আসার আগের দিন ২২ মে থেকে দুই কনস্টেবলের খোঁজ মেলেনি। বাকি ছয় সদস্যের দলটি প্রশিক্ষণ শেষ করে গত ২৪ মে দেশে ফিরেছে।

‘নিখোঁজ’ কনস্টেবলরা হলেন- কক্সবাজারে রাসেল চন্দ্র দে ও কুমিল্লার শাহ আলম। তারা সিএমপির ভদামপাড়া পুলিশ লাইনস ও মনসুরাবাদ পুলিশ লাইনসের ব্যারাকে থাকতেন।

এ বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (সদর) আমির জাফর বলেন, গত ৯ মে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ৮ সদস্যের একটি দল ডগ স্কোয়াড ব্যবস্থাপনা ও পরিচালনা নিয়ে ১৫ দিনের প্রশিক্ষণে অংশ নিতে নেদারল্যান্ডে যায়। কিন্তু দেশে আসার আগের দিন বিকেলে দুজন কনস্টেবল ঘুরতে যাওয়ার কথা বলে বেরিয়ে যান। এরপর থেকে তাদের খোঁজ মিলছে না।

তিনি আরও বলেন, পুলিশ সদরদফতর ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের খোঁজ নেওয়ার চেষ্টা চলছে। নিখোঁজ হওয়া দুজনই পুলিশ কনস্টেবল। ইতোমধ্যেই দেশটির দূতাবাস ও পুলিশ সদরদফতরকে ঘটনাটি জানানো হয়েছে বলেও জানান তিনি।

এদিকে তারা বিদেশ থেকে পালিয়েছেন কি না, এমন প্রশ্নে তারা জানান, এখনো নিশ্চিত না। এমন হলে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পুলিশ।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close