প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ

নিজস্ব প্রতিবেদক: লাল সবুজের ইতিহাস ও মুক্তিযুদ্ধের কালের সাক্ষী ১০৮ একর জমির উপর দাড়িয়ে সাভারের এই জাতীয় স্মৃতিসৌধ। রাতের আঁধার পেরিয়ে রক্তিম সূর্যদোয়ের সঙ্গে রাষ্ট্রপতি,  প্রধানমন্ত্রীসহ লাখো মানুষের ঢল নামবে এই সৌধে প্রাঙ্গনে। ভোরের আলোর সঙ্গে ফুলে ফুলে ভরে উঠবে কংক্রিটের শহীদ বেদী। প্রতিবছরের মতো মহান বিজয় দিবস উপলক্ষ্যে মাসব্যাপী অক্লান্ত পরিশ্রম ও নিবিড় যত্নে জাতীয় স্মৃতিসৌধকে পরিস্কার পরিচ্ছন্নর পাশাপাশি বাহিরী রংয়ের ফুলে ফুলে সাজানো হয়েছে। শেষ হয়েছে লাইটিংসহ রং তুলির কাজ।

নিরাপত্তার জন্য সৌধের ভেতরে ও বাইরে লাগানো হয়েছে সিসি ক্যামেরা। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনের জন্য প্রস্তুতি শেষ হয়েছে তিন বাহিনীর সুসজ্জিত দলের মহড়া।

শ্রমিকরা জানান, শুধু কাজের জন্য নয়, বিজয় দিবসের আনন্দটা যেন ভিন্ন মাত্রা নিয়ে আসে। তাই বিগত এক মাস ধরে অক্লান্ত পরিশ্রম করে সাজিয়ে তুলেছেন সৌধ প্রাঙ্গন।

এদিকে বিজয় দিবস ঘিরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ সর্বসাধারনের জন্য সব ধরনের প্রস্তুতি শেষ করেছেন বলে জানিয়েছে সাভার গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জোয়ারদার তাবেদুন নবী।

নিরাপত্তার বিষয়ে ঢাকা জেলার পুলিশ সুপার মো. মারুফ হোসনে সরদার জানান, বাড়তি নিরাপত্তাসহ ঢাকা জেলা পুলিশের উদ্যোগে দর্শনার্থীদের জন্য মুক্তিযুদ্ধের গান পরিবেশন করবেন শিল্পীরা। এছাড়া বিজয় দিবসে সাদা পোশাকও পুলিশের বাড়তি নজরদারি থাকবে।

Related Articles

Leave a Reply

Close
Close