সাভারস্থানীয় সংবাদ

সাভারে সেমাই কারখানায় র‌্যাবের অভিযান

নিজস্ব প্রতিবেদক: নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদনের দায়ে  সাভারে সেমাই তৈরির একটি কারখানাকে তিন লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ঐ কারখানায় জব্দকৃত ৩২০০ কেজি লাচ্ছা সেমাই ধ্বংস করা হয়।

মঙ্গলবার (১২ মে) দুপুরে দিকে র‌্যাব ৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে সাভারের দেওগা ইউনিয়ন এলাকার শাহানা ফুড প্রোডাক্টসে অভিযান চালানো হয় ।

ছবি: অভিযানে তৈরিকৃত সেমাই জব্দ করা হয়।

র‌্যাব ৪ এর সূত্রে জানা যায়, খাদ্যমানহীন ও কাপড়ে ব্যবহৃত রং মিশিয়ে সেমাই তৈরির দায়ে শাহানা ফুড প্রোডাক্টস এর মালিক গোলাম রাব্বানী (৩০) কে তিন লাখ টাকা জরিমানা করা হয়। ধ্বংসকৃত সেমাই এর বাজার মূল্য প্রায় ১০ লাখ টাকা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান ঢাকা অর্থনীতিকে বলেন, ঐ কারখানার পরিবেশ অত্যন্ত অস্বাস্থ্যকর ও নোংরা। ক্ষতিকর রং ব্যবহার করে সেমাই তৈরি করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে আমরা সেখানে অভিযান চালাই। শাহানা ফুড প্রোডাক্টস নামে ওই কারখানাকে তিন লাখ টাকা জরিমানাসহ ১০ লাখ টাকা মূল্যের সেমাই ধ্বংস করা হয়।

তিনি আরও জানান, নিরাপদ খাদ্য আইন ১৩ এর ৩৩ ধারা মোতাবেক এ জরিমানা করা হয়। অনাদায়ে তিন মাসের সাজা দেয় ভ্রাম্যমাণ আদালত। শাহানা ফুড প্রোডাক্টস রঙহীন এবং রঙিন মোট দুই ধরণের সেমাই উৎপাদন করে আসছিল। এই সেমাই আল মুসলিম সেমাই নামে প্যাকেটজাত করে বাজারে সরবরাহ করে আসছিলো।

Related Articles

Leave a Reply

Close
Close